ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / চাঁদপুর আওয়ামী লীগ অফিসে দুর্বৃত্তদের ভাঙচুর, থানায় মামলা

চাঁদপুর আওয়ামী লীগ অফিসে দুর্বৃত্তদের ভাঙচুর, থানায় মামলা

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিসে পরপর দুইবার অজ্ঞাত দুর্বৃত্তরা হামলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ব্যানার ভাঙচুর করেছে।

বুধবার ভোরে প্রথমবার ও বৃহস্পতিবার ভোরে দ্বিতীয় বারের মত আওয়ামী লীগ কার্যালয়ের নিচতলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু ছবি সহ ব্যানার পোস্টার ভাঙচুর করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
এ ঘটনায় এখনো কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি ও পুলিশ জড়িত কাউকে আটক করতে পারেনি।পুলিশ এই এলাকার সকল সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে অপরাধীদের ধরার চেষ্টা করছে।

খবর পেয়ে তাৎক্ষণিক চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আব্দুর রহিম, সদর সার্কেল স্নিগ্ধা সরকার, মডেল থানা ওসি আব্দুর রশিদ, তদন্ত ওসি সুজন কান্তি বড়ুয়া সহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেন।
এই ঘটনায় চাঁদপুর মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সারা বাংলাদেশে হেফাজত ইসলাম যে তাণ্ডব চালিয়ে জ্বালাও-পোড়াও সহ শেখ মুজিবের ছবি ভাঙচুর করেছে। ঠিক তেমনি করে চাঁদপুরে অজ্ঞাত ব্যক্তিরা আওয়ামী লীগ কার্যালয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে পরপর দুইবার জননেত্রী শেখ হাসিনা সহ শেখ মুজিবের ছবি ভাঙচুর করে।

এ ঘটনার পর পরই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী নির্দেশে আওয়ামী লীগ অফিসের সামনে সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

জেলা আওয়ামীলীগ কার্যালয় অফিস সহকারি প্রতিদিনের ন্যায় আজকেও জাতীয় পতাকা দলীয় পতাকা উত্তোলন করার সময় দেখতে পায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি সহ ব্যানার পোস্টার ছিঁড়ে নিচে পড়ে আছে। তাৎক্ষণিক বিষয়টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহোদয়কে জানালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করতে। তারপরে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা আবার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ওসি আবদুর রশিদ জানায়, আওয়ামী লীগ অফিসের সামনে শেখ মুজিবের ছবি ভাঙচুরের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে তদন্ত করা হয়েছে। এর সাথে যারা জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। আওয়ামী লীগের নেতৃবৃন্দরা এ ঘটনায় লিখিত অভিযোগ দেওয়ার পর মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না কঠোরভাবে দুষ্কৃতিকারীদের দমন করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানান, চাঁদপুরে আওয়ামী লীগের কার্যালয়ের নিচে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করার ঘটনায় নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ দেখা যায়। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পিতা জাতির জনক শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন করেছে। আর তার ছবি দুর্বৃত্তরা ভেঙে ফেলার ঘটনায় দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানায়।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv