ব্রেকিং নিউজঃ
Home / সাহিত্য / চাঁদপুরে ৮ দিন ব্যাপী একুশের বই মেলার সফল সমাপ্তি

চাঁদপুরে ৮ দিন ব্যাপী একুশের বই মেলার সফল সমাপ্তি

সাইদ হোসেন অপু চৌধুরী : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ৮ দিন ব্যাপী অমর একুশে বই মেলার সফল সমাপ্তি হয়েছে।

২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় এর আনুষ্ঠানিকভাবে সমাপ্তি করা হয়।

সাংবাদিক এম.আর ইসলাম বাবুর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় তিনি বলেন, আমি উদ্বোধনী অনুষ্ঠানে সকলকে আহ্বান করেছিলাম প্রতিদিন যেন সর্বস্তরের মানুষ এই বই মেলায় আসে এবং বই পড়ার জন্য। আমাদের সন্তানদেরকে বই পড়তে উৎসাহ জোগাবেন। আমরা গত ১৮ ফেব্রুয়ারি চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ৮ দিন ব্যাপী বই মেলার আয়োজন করেছি। আগামীতে আপনাদের সহায়তা পেলে এই বই মেলা ১৫ দিন ব্যাপী করা সম্ভব হবে।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন একুশে বই মেলার উদ্যাপন কমিটির সদস্য সচিব চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, পিপি অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত হারুনুর রশিদ, সম্মিলিত সাংষ্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, শ্রেষ্ঠ সমবায়ী ও চাঁদ মুখের সভাপতি জসিম উদ্দিন শেখ, কবি ও লেখক মাহবুবুর রহমান সেলিম, অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী সহ অন্যান্যরা।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে অমর একুশে বই মেলায় অংশগ্রহণকারী পুলিশ বিভাগ, ভক্তি বেদান্তর বুক স্টল, মোহাম্মদীয়া লাইব্রেরি, তাজমহল লাইব্রেরি, ইউনিক বুক এন্ড স্টেশনারী, বই মেলা লাইব্রেরি, আল-মদিনা লাইব্রেরি, প্রফেসর লাইব্রেরি, ফেমাস লাইব্রেরি, ন্যাশনাল লাইব্রেরি, মাস্টার লাইব্রেরি, দোয়া গঞ্জ বুক স্টল, শিশু একাডেমি, সাহিত্য একাডেমি, জিগিসা, সাহিত্য মঞ্চ, প্রথম আলো বন্ধু সভা, চাঁদমুখ, চাঁদপুর ভ্যাকসিন সেন্টার, ইসলামিক ফাউন্ডেশন, পৌর পাঠাগার, পরিবার পাবলিকেশনন্স, ইসলামিক পাঠাগার, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা, বিল্লাল নার্সারি, আনোয়ার চটপটি, বঙ্গবন্ধু বাংলাদেশ, শিল্পকলা ক্যান্টিন, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও চর্চা কেন্দ্রকে ক্রেস্ট প্রদান করা হয়।

Facebook Comments

Check Also

কৃপা করো মোদের

-নয়ন কান্তি দে কী হবে পৃথিবীর কী হবে দেশের কেটে খাওয়া মানুষদের! সত্যিই! চিন্তার বাইরে …

vv