ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে ৮৯% মানুষ চায় অটো-সিএনজি বন্ধ হোক

চাঁদপুরে ৮৯% মানুষ চায় অটো-সিএনজি বন্ধ হোক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে লকডাউন কার্যকরে ৮৯% মানুষ চায় অটোবাইক ও সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রাখা হোক।

করোনা বিষয়ে চাঁদপুরে এই প্রথম পরিচালিত এক জনমত জরিপে এই জনমত উঠে এসেছে। চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কার্যালয়ের অফিসিয়াল ফেইসবুক পেইজে পরিচালিত এক জরিপ থেকে এই তথ্য জানা গেছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জরিপে ফেইসবুক ব্যবহারকারীদের ভোটদান অব্যাহত ছিল।

শনিবার দুপুরে উল্লেখিত ফেইসবুক পেইজে জনমত জরিপের জন্য একটি প্রশ্ন করা হয়- ‘Do you support confining the ATUO and CNG to ensure proper lock down in Chandpur city?’ যার বাংলা অনুবাদ দেখিয়েছে- ‘চাঁদপুর শহরে সঠিক লক ডাউন নিশ্চিত করতে আপনি কি সিএনজি-অটো রিক্সা বন্ধে সর্মথন করেন?’’

জরিপ চালুর মাত্র ৮ ঘন্টার মাথায় রাত ১০টা পর্যন্ত এই জরিপে অংশগ্রহণ করেন ৬১৭জন। মতামত প্রদানকারীদের মধ্যে ৮৯% প্রশ্নটির পক্ষে হ্যাঁসূচক মতামত দিয়েছেন। আর ১১% বিপক্ষে মত দিয়েছেন। এতে খুব সহজেই করোনা বিষয়ে মানুষের সচেতনতা ও অটো-সিএনজি চলাচলের বিরুদ্ধে মানুষের সমর্থন প্রকাশ পেয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী বলেন, জনমত জানার জন্য আমরা এই জরিপের আয়োজন করি। জরিপে জনগণের সাড়া ও সমর্থন আমাদের উৎসাহিত করেছে করোনার সংক্রমণ বিরোধী চলমান অভিযান আরো জোরদার করতে। এ ধরণের কাজে জনমত খুব গুরুত্বপূর্ণ। তাই জনতার এই মত আমাদের কাজে বাড়তি প্রেরণা ও উৎসাহ যোগাবে।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে লকডাউন বাস্তবায়ন তথা সামাজিক দূরত্ব নিশ্চিত করার বিকল্প নেই।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ঈদের নামাজে করোনা হতে মুক্তি পেতে মসজিদ গুলোতো কান্নার রোল

সাইফুল ইসলাম সিফাত : বিশ্বব্যাপি ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এর মধ্যে বাদ যায়নি বাংলাদেশও। তাই …

vv