ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ৬শতাধিক ইভিএম প্রস্তুত, প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬৭ জন প্রার্থী

চাঁদপুরে ৬শতাধিক ইভিএম প্রস্তুত, প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬৭ জন প্রার্থী

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার রাতে শেষ হয়েছে প্রচার প্রচারণা। আগামি ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। সে হিসাবে ইভিএম ও অন্যান্য সরঞ্জাম এসে পৌঁছেছে চাঁদপুরে। ৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদে সদর নির্বাচন অফিসের কর্মকর্তারা মো. দেলোয়ার হোসেন সরঞ্জামগুলো বুঝে নেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ইভিএম মেশিনগুলো চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে রাখা হয়েছে।

সদর নির্বাচন অফিসের কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, চাঁদপুর পৌরসভা নির্বাচনে ২ সেট করে মোট ৬১০ সেট ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মেশিন আনা হয়েছে। এছাড়া এক সেট বেকআপ রাখা হবে।

এদিকে চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৮ শ’৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮ শ ৫৯ জন। ৬৭ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে ৩ জন মেয়র প্রার্থী,সংরক্ষিত মহিলা আসনের ১৪ জন এবং কাউন্সিলর প্রার্থী ৫০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এ নির্বাচনে । চাঁদপুর পৌরসভায় ওয়ার্ড সংখ্যা ১৫টি, ভোটকেন্দ্র ৫২টি ও ভোট গ্রহণ কক্ষ সংখ্যা ৩০৫ টি। প্রতিটি কক্ষে দু’টি করে ইভিএম মেশিন থাকবে। এর মধ্যে একটি অতিরিক্ত থাকবে।

প্রতি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার, প্রতি কক্ষে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দু’জন পোলিং অফিসার নির্বাচনে ভোটগ্রহণের কাজে দায়িত্ব পালন করবেন । এছাড়াও প্রতি কেন্দ্রে ১০ জন করে আনসার ভিডিপি সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকবেন ।

Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv