ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / চাঁদপুরে ৫শ’ নারী-পুরুষকে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান

চাঁদপুরে ৫শ’ নারী-পুরুষকে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান

সাইদ হোসেন অপু চৌধুরী : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের উদ্যোগে ৫” শতাধিক নারী-পুরুষকে
বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান করা হয়েছে।

গতকাল ১৩ জুন শনিবার সকাল ১১ থেকে দুপুর ২টা পর্যন্ত চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

এতে গর্ভবতী মহিলা সহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করেন চিকিৎসকরা।

চাঁদপুর সিভিল সার্জন অফিসের অধীনস্থ গাইনী বিশেষজ্ঞ এবং চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্যবিভাগের চিকিৎসকবৃন্দ ও এ স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রমে অংশ নেন।

এ কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল নাজমুল হুদা খান ও মেজর খায়েরুল ইসলাম।

লেফটেন্যান্ট কর্ণেল নাজমুল হুদা খান বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আমাদের এই উদ্যোগ। করােনা মহামারীর কারনে কেউ ঘর থেকে বের হতে পারছে না। এতে গর্ভবতী মায়েদের এবং স্ত্রীরােগ চিকিৎসা না পেয়ে বিড়ম্ববনা সৃষ্টি হচ্ছে। আমরা সেনা প্রধানের নির্দেশনায় কুমিল্লা সেনানিবাস থেকে ৮টি মেডিক্যাল টিম ঘটন করেছি। এই টিমের মাধ্যমে ৬টি দায়িত্বপূর্ণ জেলাগুলােতে
বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হবে।

মেডিক্যাল ক্যাম্পে দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকদের মধ্যে
উপস্থিত ছিলেন কুমিল্লা সিএমএইচ হসপিটালের
গাইনি বিশেষজ্ঞ মেজর আসমা রহমান, ৩৫ফিল্ড
এ্যাম্বুলেন্সের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন আয়শা
সিদ্দিকা, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন ও আড়াই শ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডাঃ তাবেন্দা আক্তার।

উল্লেখ্য:লেফটেন্যান্ট কর্ণেল নাজমুল হুদা খান জানান কুমিল্লা সেনানিবাসের উদ্যোগে চাঁদপুর জেলার উপজেলাগুলোতেও পর্যায়ক্রমে এই সেবা প্রদান করা হবে।

Facebook Comments

Check Also

কচুয়ায় রেশমার সিজারিং নয় নরমাল ডেলিভারী দাবি হাসপাতাল কতৃপক্ষের

স্টাফ রিপোর্টার : কচুয়ায় কেয়ার ডিজিটাল হাসপাতাল (প্রাঃ) সিজার করার সময় নবজাতক শিশুর মৃত্যু হয়েছে …

vv