ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / চাঁদপুরে ৪ হাত ৪ পা বিশিষ্ট নবজাতকের জন্ম

চাঁদপুরে ৪ হাত ৪ পা বিশিষ্ট নবজাতকের জন্ম

চাঁদপুরে ৪ হাত ও ৪ পা নিয়ে এক বিকলাঙ্গ নবজাতকের জন্ম দিয়েছেন এক প্রসূতি। শনিবার (২২ আগস্ট ) দুপুরে চাঁদপুর শহরের আল-আমিন প্রাইভেট লিমিটেড হাসপাতালে এই শিশুর জন্ম হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের আশিকাটি গ্রামের শাহজালাল প্রধানীয়ার স্ত্রী রহিমা বেগম ৮ মাসের প্রসব ব্যথা নিয়ে শনিবার সকালে হাসপাতালে ভর্তি হন। দুপুর ১টার দিকে তার সিজার অপারেশন করেন হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. শামসুন্নাহার তানিয়া।

সিজার অপারেশনে তার গর্ভ থেকে ৪ হাত এবং ৪ পা’সহ দুটি কন্যা সন্তান একত্রিত হয়ে জন্ম নেয়। জন্মের আধাঘন্টা পর নবজাতকের মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

এ বিষয়ে ডা. শামসুন্নাহার তানিয়ার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ওই রোগী প্রচন্ড প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। আল্ট্রাসনোগ্রামসহ অন্যান্য পরীক্ষার কাগজপত্রে তা বুঝা যায়নি।

তার পেটে প্রচন্ড পানি পাওয়া গেছে। প্রচন্ড ব্যথা থাকায় নরমাল ডেলিভারি করার উপযুক্ত না হওয়াতে সিজারের মাধ্যমে ডেলিভারি করাতে হয়েছে। ডেলিভারির পরে দেখতে পারি দুটি কন্যা সন্তান একত্রিত হয়ে বিকলাঙ্গ হয়ে জন্ম নিয়েছে। দুটি নবজাতক এক হয়ে যাওয়ার কারণে ৪ হাত, ৪ পা’সহ একটি শিশু জন্ম নিয়েছে।

উল্লেখ্য, ওই প্রসূতির এটি ২য় সন্তান ছিল। এর আগে তার প্রথম সন্তান রয়েছে। (চাঁদপুর প্রবাহ)

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জ ম্যাগাজিন হাউজের সত্ত্বাধিকারী তাজুল ইসলামের বড় ছেলে পাবেলের দাফন সম্পন্ন

এস. এম ইকবাল : ফরিদগঞ্জ ম্যাগাজিন হাউজের সত্ত্বাধিকারী মাওঃ তাজুল ইসলামের বড় ছেলে জগন্নাথ বিশ^ বিদ্যালয়ের …

vv