ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / চাঁদপুরে ৩ দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন

চাঁদপুরে ৩ দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন

স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় ধাপ) প্রকল্পে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে কচুয়া ও মতলব উত্তর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের ৩ দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন শনিবার (২০ মে) সকাল সাড়ে ৯টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণটি উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

এসময় তিনি বলেন, আমর বিশ্বাস আপনারা গ্রাম আদালত নিয়ে আগে ভাবছেন। এখানে যারা প্রশিক্ষণ নিচ্ছেন তারা আরো সুন্দরভাবে গ্রাম আদালতের দায়িত্ব পালন করতে লক্ষ্য রাখবেন । গ্রাম আদালতে বিচার যদি সঠিকভাবে করতে পারেন তাহলে আপনারা ভাল সুনাম অর্জন করতে পারবেন।বিটিশ আমল থেকেই অনেক চেয়ারম্যান নানা ভাবে সুনাম অর্জন করে আসছে।

তারা একাধিক ভার নির্বাচিত হয়েছে । চেয়ারম্যনরা জনগণকে সেবা দেয়ার কারনে তারা জনগনের মন জয় করে নিয়েছে ।

তিনি আরো বলেন, অনেকের বাড়িও চেয়ারম্যান বাড়ি নামে পরিচিত লাভ করেছে।একজন চেয়ারম্যানের দায়িত্ব অনেক বড় ।আপনার দায়িত্ব নিরপক্ষ। তাই একজন চেয়ারম্যান যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তাহলে আর জনগণের অন্য কোন স্থানে যেতে হবে না।গ্রাম্য আদালত যদি সক্রিয় করা যায় তাহলে দেখবেন অনেক অপরাধ কমে যাবে। এতে সমাজে শান্তি আসবে, দ্রুত ও স্বল্প খরচে ন্যায়বিচার প্রতিষ্ঠা লাভ করতে পারবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.মাসুদ হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে ছিলেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, স্থানীয় সরকার বিভাগের ডিস্টিক্ট ফ্যাসিলিটেটর নিকোলাশ বিশ্বাস, জেলা সমন্বয়কারী ফেরদোসী আক্তার,মতলব উপজেলা সমন্বয়কারী সমির আহাম্মদ প্রমুখ। অনুষ্ঠানে ২য় ব্যাচে চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান ৪৪ জনকে প্রশিক্ষণ দেয়া হয়।

প্রতিবেদন: স্টাফ রিপোর্টার ॥

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে দেওয়ানী ১৪৫ মামলা প্রত্যাহার করে নিলেন এমরান

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারার …

vv