ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ৩ টন গম জাহাজ থেকে উধাও

চাঁদপুরে ৩ টন গম জাহাজ থেকে উধাও

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুর সিএইডি খাদ্য গোডাউনের খাদ্য গ্রহণের ৩ টন ৭২ কেজি চাল চট্টগ্রাম থেকে আসা জাহাজ থেকে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে জাহাজটি আনলোড করে অবশিষ্ট গম বুঝিয়ে না দিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে যায়।

জানা যায়, চট্টগ্রাম খাদ্য গুদাম থেকে ৯০০ টন গম নিয়ে এম ভি ইয়া মেহেতার ইলিয়াস ট্রান্সপোর্ট জাহাজটি চাঁদপুর সিএসডি খাদ্য গোডাউনে নিয়ে আসে।

জাহাজ থেকে মাল আনলোড করার পর সিএসডি গোডাউনের ৯০০ টন গমের মধ্যে ৩ টন ৭২ কেজি গম কম পাওয়া যায়।

চট্টগ্রাম থেকে জাহাজটি সরকারি গম নিয়ে আসার পথে পথিমধ্যে মেঘনা নদীর মাঝখানে চোরাকারবারীদের কাছে ৩ টন গম বিক্রি করেছে বলে অভিযোগ উঠেছে।

এম ভি ইয়া মেহেতার ইলিয়াস ট্রান্সপোর্ট জাহাজের ইনচার্জ ঠিকাদার প্রতিনিধি মোহাম্মদ সজীব জানায়, ৯০০ টন গম চট্টগ্রাম খাদ্য গোডাউন থেকে লোড করে চাঁদপুরে নিয়ে আসা হয়। এরমধ্যে ৩ টন গম কম বুঝিয়ে দেওয়া হয়েছে। কিভাবে গম কম হয়েছে তা বোঝা যাচ্ছে না।

যে মাল কম হয়েছে তার ক্ষতিপূরণ জাহাজ কর্তৃপক্ষ বহন করবে।

সিএসডি খাদ্য গোডাইনের ম্যানেজার সফি আফজাউল আলম জানান, জাহাজ থেকে ৩ টন গম কম পাওয়া গেছে। কেন্দ্রীয় নৌ-পরিবহন ঠিকাদার এর দায়বার বহন করবে। আমরা যা পেয়েছি তাই হিসেবে অন্তর্ভুক্ত করেছি।

এই বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, জাহাজ থেকে গম কতটুকু বুঝে নেওয়া হয়েছে তা ফুড কন্ট্রোলার বলতে পারবে। এরকম কিছু হলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

Facebook Comments

Check Also

ক্ষুধার্ত-অসহায় পথচারীদের জন্য বিনামূল্যে ফ্রিজে খাবার বিতরণ

মনিরামপুরে অসহায় ক্ষুধার্ত পথচারীদের জন্য রাস্তার ধারে ফ্রিজ দিলেন আলী রেজা রাজু। আপনি যদি ক্ষুধার্ত …

Shares
vv