ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ১ সাপ্তাহে ২৩৯ জনের করোনা শনাক্ত : প্রাণ গেল ৯ জনের

চাঁদপুরে ১ সাপ্তাহে ২৩৯ জনের করোনা শনাক্ত : প্রাণ গেল ৯ জনের

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ২৭ জন আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিরা চাঁদপুর সদরে ১৪ জন, মতলব উত্তরে ১জন, ফরিদগঞ্জে ৭জন, হাজীগঞ্জে ২জন ও মতলব দক্ষিণে ৩জন।
এ নিয়ে জেলা জুড়ে গত এক সাপ্তাহে দুই শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সাথে জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১শ’। সোমবার (২৬ এপ্রিল) পর্যন্ত চাঁদপুর জেলাজুড়ে মোট করোনাভাইরাস শনাক্ত রোগী ৪ হাজার ১০০ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৭ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৫৮ জন।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ১৯ এপ্রিল পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৮৬১ জন। আর মৃতের সংখ্যা ছিল ১০৬ জনে। এর পরের দিন ২০ এপ্রিল নতুন ৩৩ জন বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৮ জন ও মৃত ২জন বেড়ে ১০৮ জনে। ২১ এপ্রিল আরো ২৮ জন বেড়ে ৩ হাজার ৯৮ জন।
২২ এপ্রিল ৪৮ জন যোগ হয়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৭০ জন ও মৃত ২জন বেড়ে ১১০ জনে। এর পরের দিন ২৩ এপ্রিল ৩৫ জন বেড়ে ৪ হাজার ৫ জন ও মৃত ১জন বেড়ে ১১১ জনে। ২৪ এপ্রিল নতুন করে আরো ১৮ জন শনাক্ত হয়ে ৪ হাজার ২৩ জন ও মৃত ২জন বেড়ে ১১৩ জনে। ২৫ এপ্রিল শনাক্ত হয়েছে ৫০ জনের সাথে মৃত ১জন বেড়ে ১১৪ জনে ও ২৬ এপ্রিল ২৭ জনসহ মৃত ১জন বেড়ে এক সাপ্তাহে মোট শনাক্ত হয়েছে ২৩৯ জনে। আর আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯জন।
জেলায় মৃত ১১৫ জনের মধ্যে চাঁদপুর সদরে নতুন ৪৪, ফরিদগঞ্জে ১৬, হাজীগঞ্জে ১৯ জন, শাহরাস্তিতে ৯জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৬ জন ও হাইমচরে ৩ জন। চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সোমবার (২৬ এপ্রিল) পর্যন্ত চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৪ হাজার ১০০ জনের উপজেলা ভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১ হাজার ৯০৭, হাইমচরে ২০৯, মতলব উত্তরে ২৮০, মতলব দক্ষিণে ৩৭৭, ফরিদগঞ্জে ৪৩৩, হাজীগঞ্জে ৩৮৯, কচুয়ায় ১৫৩, ও শাহরাস্তিতে ৩৫২ জন।
সিভিল সার্জন ডা: মোঃ সাখাওয়াত উল্লাহ সোমবার এক প্রেস নোটে জানান, দিনের প্রাপ্ত রিপোর্ট ১৯২ টি। এর মধ্যে ২৭টি পজেটিভ ও ১৬৫ টি নেগেটিভ। এ পর্যন্ত প্রেরণকৃত নমুনার সংখ্যা ২৪ হাজার ৭৯২ টি। এর বিপরীতে রিপোর্ট এসেছে ২৪ হাজার ৬১২ টি।
তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ২ হাজার ৯০০ জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৮৭৭ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৩জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১৯ হাজার ৬৬১ জন। এরমধ্যে ছাড়পত্র পেয়েছেন ১৬ হাজার ৯৮৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৬৭৮ জন।
Facebook Comments

Check Also

শাহমাহমুদপুরে মসজিদ কমিটির সাথে ইউপি চেয়ারম্যানের কুশল বিনিময় ও আর্থিক অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের পাইকদীতে মসজিদ কমিটি ও মুসল্লীদের সাথে …

Shares
vv