ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / চাঁদপুরে ১ দিনে ৪০ মি.মি বৃষ্টিপাত রেকর্ড

চাঁদপুরে ১ দিনে ৪০ মি.মি বৃষ্টিপাত রেকর্ড

ডেস্ক রিপোর্ট : চাঁদপুরে গত ২৪ ঘন্টায় ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণাগার জানিয়েছে । প্রাপ্ত তথ্যমতে , প্রতিদিন রাত ৯ টায় , ১২ টায় এবং ৩ টায় বৃষ্টিপাতের রেকর্ড করা হয় ।

সে মতে ২৪ চাঁদপুরে ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে পর্যবেক্ষণ কর্মকর্তা হাসানুজ্জামান আজ ২৫ আগস্ট বেলা ১২ টায় জানান ।

এদিকে দেশের ১২ টি অঞ্চলে আজ ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুর ১ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, দেশের বিভিন্ন অঞ্চলে ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া আজ সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে পূর্বাভাসে।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জ ম্যাগাজিন হাউজের সত্ত্বাধিকারী তাজুল ইসলামের বড় ছেলে পাবেলের দাফন সম্পন্ন

এস. এম ইকবাল : ফরিদগঞ্জ ম্যাগাজিন হাউজের সত্ত্বাধিকারী মাওঃ তাজুল ইসলামের বড় ছেলে জগন্নাথ বিশ^ বিদ্যালয়ের …

vv