ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ১০ ইউনিয়নে প্রার্থীর মনোনয়ন যাচাই বাচাই সম্পন্ন

চাঁদপুরে ১০ ইউনিয়নে প্রার্থীর মনোনয়ন যাচাই বাচাই সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি : আশিকাটি বিল্লাল মাস্টার সহ ৩ চেয়াম্যান প্রার্থী, সাধারণ সদস্য ৪ জন ও সংরক্ষিত সদস্য ১ জনের মনোনয়ন পত্র বাতিল দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চাঁদপুর সদর উপজেলার ১০ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়াম্যান ৫০ জন, সাধারণ সদস্য ৩৪৫জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭৯ জন প্রার্থী নির্বাচনের জন্য গত ১৭ অক্টোবর রোববার সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলা এলজিইডি অফিস, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে মনোনয়ন পত্র যাচাই বাচাই করা হয়। তাতে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১ জন জন সংরক্ষিত ও সাধারন সদস্য ৪ প্রার্থী মনোনয়ন পত্র যাচাই বাচাইতে বাতিল বলে গণ্য হয়। যাচাই বাচাই করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দেলওয়ার হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মুকবুল হোসেন, আশিকাটি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেন পাটোয়ারীর মনোনয়ন পত্রটি বাতিল করা হয়েছে।

সোসাল ইসলামি ব্যাংক থেকে ২০১৬ সালে ২০ লাখ টাকা ঋন নেয়। ঋণের টাকা পরিশোধ না কড়াই বর্তমানে সেই টাকায় ৩১ লক্ষ টাকা ঋণ দাঁড়ায়।

১৭ অক্টোবর মনোনয়ন পত্র জমাদানের দিন ও তিনি সেই ঋন পরিশোধ করেননি। ১৮ অক্টোবর ব্যাংক থেকে ঋণখেলাপির কাগজ আসার পর মনোনয়ন পত্র নির্বাচন কমিশন বাতিল বলে গণ্য করেছে। এই ঘটনা জানতে পেরে তড়িঘড়ি করে বিল্লাল হোসেন মাস্টার গত ১৯ অক্টোবর মাত্র ৬ লাখ টাকা ঋন পরিশোধ করেছেন। এছাড়া বিদআত হোসেন মাস্টার ভ্যাট ও ইনকাম ট্যাক্স বকেয়া থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তারপরেও ঋণ খেলাপীর দায়ে এই আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেন মাস্টারের মনোনয়নপত্র বাতিল করে জ্বালা নির্বাচন অফিস।অপর দিকে একই ইউনিয়নে সংরক্ষিত ৩ নং ওয়ার্ড নারী সদস্য প্রার্থী জেসমিন বেগমের ৬৫ হাজার টাকা ব্যাংক ঋন থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

চান্দ্রা ইউনিয়নের দু জন সদস্য প্রার্থী মনোনয়ন পত্র বাতিল হয়েছে।এরা হলো ৩ নং ওয়াডের সদস্য প্রার্থী সিরাজুল ইসলাম ও ৮ নং ওয়ার্ড সদস্য প্রার্থী ইজাজ মাহমুদ।

শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন রুশদীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ কামরুল ইসলাম খান, ৫ নং ওয়ার্ড সদস্য প্রার্থী আহসান তালিকদার। বিষ্ণপুর ইউনিয়নে সদস্য প্রার্থী মোঃ শাওন প্রধানিয়া মনোনয়ন পত্র বাতিল বলে গণ্য হয়েছে। বাকী সকল প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে মানিক সমর্থকদের হামলায় জামাল সমর্থকের ২ জন আহত

নিজস্ব প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী …

Shares
vv