ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / এবার চাঁদপুরেও ‘নো হেলমেট, নো পেট্রোল’ : এসপি মাহবুবুর রহমান

এবার চাঁদপুরেও ‘নো হেলমেট, নো পেট্রোল’ : এসপি মাহবুবুর রহমান

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেছেন,বাইক চালকদের হেলমেট না থাকলে তারা কোন তেলের পাম্পে গিয়ে তেল ক্রয় করতে পারবে না। জেলার কোনো তেল পাম্পে জেলা পুলিশের এই নির্দেশনা অমান্য করার অভিযোগ পেলে সে পাম্পের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর তেল পাম্পের ব্যপারে এ বিষয়টি মনিটরিং করবেন চাঁদপুরের ট্রাফিক বিভাগ ও নিজ নিজ এরিয়ার থানার অফিসার ইনচার্জগন।

৫ নভেম্বর মঙ্গলবার জেলা পুলিশের বিশ্বস্ত সূত্রে এ নির্দেশনার কথা জানা যায়।

সূত্র জানায়, চাঁদপুরে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে তেল বিক্রি নিষিদ্ধ করেছে জেলা পুলিশ। একই সঙ্গে তিনজন আরোহী থাকলেও মোটরসাইকেলে তেল বিক্রি করতে পারবে না পাম্প মালিকরা।

সোমবার চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান ও জেলার পাম্প মালিকদের এক মতবিনিময় সভা শেষে এ নির্দেশনা দেওয়া হয়। আর নির্দেশনার পর পরই জেলার পাম্প মালিকরা জেলা পুলিশের এই সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করেছে।

এ ব্যপারে পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান প্রিয় চাঁদপুরকে জানান, মোটরসাইকেল চালকদের বেশি করে সচেতনতা বৃদ্ধি ও দুর্ঘটনা এড়াতে এমন নির্দেশনা দিয়েছি। শুধু হেলমেটই নয় যদি কোনো মোটরসাইকেলে ২ জনের বেশি ৩ জন মোটরসাইকেল আরোহী থাকে তবে তার কাছেও তেল বিক্রিতে এই নিষেধাজ্ঞা আরোপ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি “প্রিয় চাঁদপুরকে” আরো জানান, আজ সোমবার থেকে চাঁদপুরের প্রতিটি পাম্পে পুলিশের এই নির্দেশনামূলক ব্যাণার টানানো হয়েছে। কিছু পাম্পে আমাদের এ নির্দেশনার ব্যাণার টানানো থেকে এখনো বাকি থাকতে পারে। তবে দ্রুত সময়ের মধ্যেই সব জায়গায় এ ব্যাণার টানানো হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরের ৮টি উপজেলায় প্রশাসনের সঙ্গে দোকানিদের চোর-পুলিশ খেলা!

স্বপন কর্মকার মিঠুন : করোনা মোকাবেলায় জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও এক …

vv