ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / চাঁদপুরে হিজড়াদের ৫০ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরে হিজড়াদের ৫০ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৫০ দিনব্যপি টেলারিং ও বিউটিফিকেশন ট্রেড প্রশিক্ষণ রোববার (৪ জুন) সকালে সম্পন্ন হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষণে অংশ নেয়া ৫০ জন হিজড়ার মাঝে সনদ ও অর্থ সহায়তা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হাই।

তিনি বলেন, বর্তমান সরকার হিজড়া জনগোষ্ঠীকে প্রশিক্ষণ ও অর্থ সহায়তা প্রদান করে সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসার জন্য কাজ করছে। কারণ হিজড়ারা জনগোষ্ঠিরাও আমাদের মতোই এই সমাজের মানুষ। দেশের নাগরীক হিসেবে তারাও রাষ্ট্রিয় সুযোগ সুবিধার অংশিদার। আমরা সকলে যদি তাদের সাথে ভালো ব্যবহার করি, তাহলে তারা আমাদের সমাজে সুন্দরভাবে বেঁচে থাকার সুযোগ পাবে।

তিনি আরো বলেন, এক্ষেত্রে হিজড়াদের আচরণও পরিবর্তন করতে হবে। মানুষের সাথে সুন্দর ও ভালো ব্যবহার করতে হবে। যদি না থাকে তাহলে আমরা চেষ্টা করবো তাদের জন্য কিছু করার। তারা অনেক কষ্টে জীবনযাপন করে। তাদেরকে আমাদের অবহেলা করা উচিত নয়। তাদের সাথে সব সময় সুন্দর ব্যবহার করা উচিত।

এসময় জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রাসেদুজ্জামান চৌধুরীসহ জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। এসময় প্রশিক্ষণে অংশনেয়া পদ্মফুল সংগঠনের সভাপতি কুয়াশা হিজড়া, দৌয়া হিজড়া, সখি হিজড়া, আঁখি হিজড়া, শায়নী হিজড়া, কাবিনা হিজড়া, নদী হিজড়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সব শেষে সমাজ সেবা অধিদপ্তরের সহযোগিতায় বিউটিফিকেশন ও সেলাই মেশিন প্রশিক্ষণে অংশ নেয়া ৫০ জন হিজড়ার মাঝে সনদ ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

কচুয়া ইউএনওকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় আইসিটি আইনে মামলা

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র আচার-আচরন নিয়ে জনৈক গাজী …

vv