ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে হরিণা ফেরিঘাটে চালকদের বিক্ষোভ : চার ঘন্টা ফেরি চলাচল বন্ধ

চাঁদপুরে হরিণা ফেরিঘাটে চালকদের বিক্ষোভ : চার ঘন্টা ফেরি চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-শরীয়তপুর হরিণা ফেরিঘাটে যানবাহনের তীব্র চাপে ব্যাপক ভোগান্তির শিকারে পড়েছে চালকরা।
হরিনায় চলাচলকারি ফেনীতে যাত্রীবাহী বাস ছাড়া অন্য কোনো যানবাহন পারাপার না করার কারণে চালকরা বিক্ষোভ মিছিল করেন।
রবিবার দুপুরে হরিণা ফেরিঘাটে শত শত যানবাহন চালক ও হেলপার বিক্ষোভ মিছিল করে হরিনা ফেরি চলাচল বন্ধ করে দেয়। দীর্ঘ চার ঘণ্টা ফেরি বন্ধ থাকার পর অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে ফেরি চলাচল স্বাভাবিক হয়।
নদীতে ডুবোচর ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল করতে না পারায় মাওয়া, পাটুরিয়া দোলুদিয়া ফেরিঘাটে ফেরি চলাচল কিছুটা ব্যাঘাত ঘটায় চাঁদপুর হরিণা ফেরিঘাটে যানবাহনের তীব্র চাপ দেখা দেয়। যাত্রীবাহী বাসগুলো চাপ বেশি থাকায় অন্যান্য যানবাহন পারাপারে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
গত এক সপ্তাহ যাবৎ চাঁদপুর হরিনা টার্মিনালে শত শত গাড়ি এসে ভিড় জমায়। শুধুমাত্র জোয়ারের সময় ফেরি চলাচল সচল থাকে। ভাটার সময় স্রোতের তীব্রতা বেশি হওয়ায় চাঁদপুর হরিণা ফেরিঘাট থেকে কোন ফেরি চলাচল করছে পারছেনা। তাই রাতে যাত্রীবাহীবাস ছাড়া অন্য কোনো যানবাহন পারাপার না করায় চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
হরিনা ফেরিঘাটে বিক্ষুব্ধ যানবাহন চালক আনিস, রফিক ও মমিন জানায়, দিনের বেলা অধিকাংশ সময় হরিনায় চারটি ফেরি বন্ধ রেখে ঘাটে অবস্থান করে। তারা শুধুমাত্র যাত্রীবাহী বাস ছাড়া অন্য কোনো যানবাহন পারাপার করছে না তাই পাঁচ দিন ছয় দিন যাবত চালকরা না-খেয়ে ঘাটে দিন যাপন করছে।
এছাড়া এই ফেরিঘাটে ৬০০ টাকা করে অতিরিক্ত চাঁদা আদায় করছে। এখানে দুর্নীতি বন্ধ করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।
কপোতী ফাঁড়ির ইনচার্জ মাস্টার জানায়,আমাদের চারটি ফেনী মধ্যে একটি ফেরী বিকল রয়েছে বাকি তিনটি সচল আছে। দিনের দুটি জোয়ারে এই ফেরিগুলো চলাচল করে। স্রোতে তীব্রতা বেশি হওয়ায় ভাটায় ফেরি চলাচল বন্ধ থাকে। উপর থেকে যেভাবে যানবাহন পাঠাবে সেভাবেই আমরা ফেরিতে পারাপার করছি।
Facebook Comments

Check Also

শাহরাস্তিতে হোন্ডা এক্সিডেন্টে গ্রামীণ ব্যাংক কর্মকর্তার মৃত্যু, পরিচয় মিললো

প্রিয় চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তিতে হোন্ডা এক্সিডেন্টেএ গ্রামীণ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে …

vv