ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড

চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড

চাঁদপুরের চিতোষী এলাকায় চলন্ত ট্রেনে শ্বাসরুদ্ধ করে মনির হোসেন (২৫) নামে যুবককে হত্যার অপরাধে মো. সাধন হোসেন কাজী (৩৫) কে মৃত্যুদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। সোমবার (২২ মে) দুপুর ১টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন।

সাধন হোসেন হাজীগঞ্জ উপজেলার ১১নং হাঁটিলা ইউনিয়নের কাঠালী (দিঘীরপাড়) বেপারী বাড়ীর  মৃত গেনু কাজীর ছেলে। নিহত মনির হোসেন পাশ্ববর্তী শাহরাস্তি উপজেলার চিতোষী গ্রামের বেপারী বাড়ীর মৃত নুর মিয়া বেপারীর ছেলে। সে পেশায় একজন ব্যবসায়ী ছিলেন।

মামলার বিবরণ থেকে জানাযায়, মনির ও সাধন পূর্ব পরিচিত। তাদের মধ্যে আর্থিক লেন-দেন ছিলো। কোন কারণে তাদের মধ্যে বিবাধ সৃষ্টি হলে ঘটনার দিন ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারী দুপুর আড়াইটার দিকে চিতোষী থেকে ট্রেনে হাজীগঞ্জ যাওয়ার পথে সাধন মনির হোসনেক গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। এই ঘটনার মনির হোসেনকে অজ্ঞাত পরিচয় দেখানো হলেও পরবর্তীতে তার ভাই পরদিন শহরের বড় স্টেশন জিআরপি থানায় মরদেহ দেখে মনির তার ভাই সনাক্ত করেন।

ঘটনার পরদিন ৭ ফেব্রুয়ারী নিহতের ভাই আমির হোসেন বাদী হয়ে চাঁদপুর রেলওয়ে থানায় সাধন হোসনেকে আসামী কারে মামলা দায়ের করেন। ওই মামলাটি জিআরপি থানায় পরবর্তী ২৬ মে ২০১৩ তারিখে ৩০২/৩৪ পেনাল কোড রুজু হয়। এর পূর্বে ৬ ফেব্রুয়রী একই থানায় একটি অপমৃত্যু মামলাও রুজু করা হয়। এরপর উভয় মামলাই তদন্ত করেন জিআরপি থানা পুলিশ।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) এড. আমান উল্যাহ জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর জিআরপি থানার উপ-পরিদর্শক মো. নাজমুস সাকিব ২০১৪ সালের ১৯ জানুয়ারী আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ ৫ বছর ১১জন স্বাক্ষীর মধ্যে ৯জনের স্বাক্ষ্য গ্রহন শেষে সাধন হোসেনকে দোষী সাবস্ত করে প্যানেল কোর্টের ১৮৬০ এর ৩০২ ধারায় মৃত্যুদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেন। সরকার পক্ষের সহকারী আইনজীবী ছিলেন (এপিপি)  ছিলেন  মো. মোক্তার আহম্মদ অভি। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট ইকবাল-বিন-বাশার ও এডভোকেট বিধু ভুষন নাথ।

প্রতিবেদন: সাইফুল ইসলাম সিফাত

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে দেওয়ানী ১৪৫ মামলা প্রত্যাহার করে নিলেন এমরান

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারার …

vv