ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে স্বজন গ্রুপের নতুন নেতৃত্ব গঠন

চাঁদপুরে স্বজন গ্রুপের নতুন নেতৃত্ব গঠন

স্টাফ রিপোর্টার :চাঁদপুরের স্বজন গ্রুপের নতুন নেতৃত্ব গঠনজনগণের মধ্যে দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠার ব্যাপক চাহিদা সৃষ্টির মাধ্যমে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে বিভিন্ন রকমের সচেতনতামূলক কর্মসূচি পালন করে যাচ্ছে সনাক-চাঁদপুর।
দুর্নীতিবিরোধী আন্দোলনকে বেগবান করতে স্থানীয় পর্যায়ে সনাক-এর সহায়ক শক্তি বৃদ্ধিকল্পে উপদেষ্টা পরিষদ, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ গ্রুপের পাশাপাশি সনাকের অন্যতম গুরুত্বপূর্ণ সহযোগী গ্রুপ হলো স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন)। দুর্নীতিবিরোধী আন্দোলনের সহযোগী গ্রুপ হিসেবে স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা তৈরি তথা দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে অধিকতর বেগবান করার লক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের দুর্নীতি হ্রাস, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন, সুবিধাবঞ্চিত নারী-পুরুষের অংশগ্রহণের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা ও টেকসই উন্নয়নের লক্ষ্যে স্বজন বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

স্বজন গ্রুপের দুর্নীতিবিরোধী আন্দোলনকে সুষ্ঠু, সুশৃঙ্খল ও সুন্দরভাবে পরিচালনার জন্য এবং স্বজনের নেতৃত্ব বিকাশের লক্ষে গত ২৪ জুন ২০২০ সনাক-স্বজন সমন্বয় সভায় (ভার্চুয়াল) নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবে স্বজনের সমন্বয় কমিটি পূনর্গঠিত হয়েছে। স্বজন সদস্যবৃন্দের মধ্য থেকে তিন সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

সভায় প্রধান সমন্বয়কারী অ্যাকসেস এন্ড ইনফরমশেন সেন্টার স্বত্ত্বাধিকারী ও মাই কম্পউিটার স্বত্ত্বাধিকারী মোহাম্মদ আসিফ-উল-ইসলাম, সহ-সমন্বয়কারী চাঁদপুর নৃত্যাঙ্গণের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রুমা সরকার এবং অনলাইন নিউজ পোর্টাল বার্তা ২৪. কম ও ইংরেজি দৈনিক ট্রাইবুনালের চাঁদপুর প্রতিনিধি মনিরুজ্জামন বাবলুকে নির্বাচিত করা হয়।

উল্লেখ্য যা আগামী ২৫ জুন ২০২০ থেকে কার্যকর হবে। এ কমিটি আগামী এক বছর (২৫ জুন ২০২০-২৫ জুন ২০২১) পর্যন্ত দায়িত্ব পালন করবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরের শাহতলীতে অ্যাড. তাহের হোসেন রুশদী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোটার্র : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক ও …

vv