ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে স্পিডবোটে শত শত মন জাটকা ঢাকায় পাচার

চাঁদপুরে স্পিডবোটে শত শত মন জাটকা ঢাকায় পাচার

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরে স্পিড বোর্ড নিয়ে শত শত মণ জাটকা পাচার করছে পাচারকারী চক্র। প্রতিদিন রাত ১০ টা থেকে ৩ টা পর্যন্ত বেশ কয়েকটি চর থেকে এই জাটকা মাছ পাচার করার খবর পাওয়া গেছে। চাঁদপুর বড় স্টেশন মাছ ঘাটের কয়েকজন ব্যবসায়ী ও শরীয়তপুরের কয়েকজন মিলে জাটকা মাছ পাচার করছে।

মার্চ এপ্রিল ২ মাস অভয়াশ্রম চলাকালীন সময়ে সকল মাছ ধরা বন্ধ থাকা সত্ত্বেও মোহনপুর ও মুন্সিগঞ্জ থেকে শত শত জেলে চাঁদপুরে এসে প্রতি রাতে শত শত মণ জাটকা মাছ নিধন করছে।

প্রতিদিন রাতে পাচারকারী চক্র মাওয়া থেকে পাঁচটি স্পিড বোট ভাড়া করে এনে এই জাটকা মাছ পাচার করছে।
স্থানীয় বেশ কয়েকজন জেলে অভিযোগ করে বলেন, মুন্সিগঞ্জ ও মহনপুর থেকে জেলেরা চাঁদপুরে এসে মাছ নিধন করছে। চাঁদপুরের কিছু জেলে মাছ ধরতে গেলেও তারা প্রশাসনের জালে আটকে যায়।

মাছ ঘাটের ব্যবসায়ী ইউসুফ বন্দুকশি ও তার পার্টনার শরীয়তপুরের হযরত আলী প্রতি রাতে স্পিড বোর্ড দিয়ে মাছ পাচার করে। ইউসুফ বন্ধুকশি মতলব উত্তর বাহাদুরপুর, সোডাকি, মোহনপুর জেলেদের সেন্টার দিয়ে নদীতে মাছ ধরা ও তাদের কাছ থেকে মাছ নিয়ে ঢাকার পাচার করে।

এছাড়া মাওয়ার স্পিড বোর্ড এর ম্যানেজার সোহেলের কাছ থেকে স্পিড বোর্ড ৩২ হাজার টাকার বিনিময় ভাড়া করে এনে গুয়াখোলা বাসিন্দা আবু বক্কর খানের ছেলে মাছ ঘাটের ব্যবসায়ী ইয়াকুব খান রাজরাজেশ্বর ইউনিয়নের বাসিন্দা মাছ ঘাটের ব্যবসায়ী শাহজালাল বন্ধুকশী ও ঈদগা বাজার ফেরি ঘাটের আমিনুল জাটকা মাছ ঢাকায় সোয়ারি ঘাট জাটকা পাচার করে।
তারা কোর্সের মাধ্যমে নৌ পুলিশ ও কোস্টগার্ডের গতিবিধি লক্ষ্য করে ২২০ সিসি স্পিড বোট ভাড়া করে এনে এই জাটকা মাছ পাচার কাজ চালিয়ে যাচ্ছে।

প্রতিদিন রাতে স্পিড বোর্ড গুলো এখন্দ ঘাটের মাঝের চর, লক্ষ্মীপুর ইউনিয়ন মাঝের চর আশ্রয়ন প্রকল্পের সামনে ও রাজরাজেশ্বরী ইউনিয়নের লক্ষীরচর থেকে জাটকা মাছ গুলো নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

এই অসাধু জাটকা ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান সচেতন মহল।
এছাড়া মাওয়া থেকে আসা এসকল স্পিডবোর্ড গুলো যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করলে জাটকা পাচার ও নিধন বন্ধ করা সম্ভব হবে।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv