ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে সেনাবাহিনীর ‘১ মিনিটের ঈদ বাজার’

চাঁদপুরে সেনাবাহিনীর ‘১ মিনিটের ঈদ বাজার’

অমরেশ দত্ত জয় : করোনা দুর্যোগের কারণে লকডাউনে বিপর্যস্ত হয়ে পরা চাঁদপুরের প্রায় ৪’শ দুস্থ, অসহায় ও নিম্নআয়ের মানুষের জন্য ভিন্নধর্মী ‘এক মিনিটের ঈদ বাজার’ চালু করা হয়েছে।

শনিবার (২৩ শে মে) সকালে চাঁদপুর স্টেডিয়ামে এ বাজার ৪৪ পদাতিক ব্রিগেডের আয়োজনে তেজস্বী বীরের সার্বিক তত্বাবধানে এটি উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা জোনের মেজর খায়রুল ইসলাম সিএইচপি।

এ সময় অন্যান্য সেনা কর্মকর্তাগণ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যপারে মেজর খায়ের বলেন, এই বাজারের উদ্দেশ্য করোনা দুর্যোগে প্রতিবন্ধী, অসহায়-দুস্থ, নিম্নআয়ের মানুষের মুখে হাসি ফোটানোর পাশাপাশি প্রান্তিক কৃষকদের উৎপাদিত সবজি কিনে তাদের মুখেও হাসি ফোটানোর প্রয়াস। তিনি বলেন, যদিও এটিকে বাজার বলা হচ্ছে তবে এটি বাজার নয়। এখানে রাখা প্রতিটি জিনিস সম্পূর্ণ বিনামূল্যে দুঃস্থরা নিতে পারবে।

জীবাণুনাশক প্রবেশ পথ, হাত ধোয়ার সুব্যবস্থা সম্বলিত এই বাজারে বিনামূল্যে চাল, আলু, ডাল,কাপড় সহ নানা প্রকারের পন্যসামগ্রী দেওয়া হচ্ছে।

জানা গেছে, সরজমিনে জরিপ করে অসহায় প্রতিবন্ধি ও দুস্থ ব্যক্তিদের তালিকা তৈরি করা হবে। সেনাবাহিনী নির্ধারিত সময় দিয়ে বাজার বসাবে। তালিকাভুক্ত মানুষজন টোকেন দেখিয়ে সেনাবাহিনী সরবরাহ করা বাজার সংগ্রহ করবে।

এদিকে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সুশৃংখলভাবে আয়োজিত এই ব্যতিক্রমী বাজারে বিনামূল্যে বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত অসহায় দরিদ্র নিম্নআয়ের মানুষেরা। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় ভবিষ্যতে এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, কিছুদিন পূর্বে চাঁদপুরে সেনাবাহিনী কর্তৃক ফ্রি মেডিকেল ক্যাম্প ও পরে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়েছিলো।

Facebook Comments

Check Also

চাঁদপুর সদর উপজেলায় ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলা পরিষদের মাধ্যমে সদরের ১৪ টি ইউনিয়ন ও পৌরসভা মিলে …

vv