ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে সিএনজি অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদা আদায় কালে আটক-২

চাঁদপুরে সিএনজি অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদা আদায় কালে আটক-২

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদাবাজির অভিযোগে  চাঁদপুর মডেল থানা পুলিশ ২ জনকে আটক করেছে।

ঘটনাসুত্রে জানাযায়, চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে একটি চক্র দীর্ঘদিন চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের মাথা এবং শহরের কয়েকটি স্থানে প্রতি সিএনজি ও অটোরিকশা থেকে রশিদের মাধ্যমে ১০ টাকা হারে চাঁদা আদায় করে আসছে।

এ বিষয়ে সিএনজি ও অটোরিকশা ড্রাইভাররা প্রতিবাদ করে আসলেও এ নিয়ে কোনো কর্ণপাত করেনি চাঁদা উত্তোলন কারীরা । এ নিয়ে গতকাল ২৫ জানুয়ারী শনিবার কোনো এক ভুক্তভোগী ৯৯৯ কল করে অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন কে ৯৯৯ এর পক্ষ থেকে এ অভিযোগ  বিষয়ে জানানো হয়। এ খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিনের নির্দেশে এএসআই মোঃ সোহেল সঙ্গীয় ফোর্সসহ বঙ্গবন্ধু সড়কের মাথা সকালের দিকে চাঁদা আদায় কালে দুজনকে আটক করে।

আটককৃতরা হলেন- আঃ মান্নান মাল (৬০), সাং-আশিকাটি, চাঁদপুর সদর, আজাদ গাজী (৪৫),সাং তরপুরচন্ডী, চাঁদপুর সদর, চাঁদপুর।

এদের আটকের বিষয় মুহূর্তে সিএনজি ও অটোরিকশা শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী শ্রমিকরা পুলিশ প্রশাসনের এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে এ চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

অপরদিকে একই দিনে দুপুরের দিকে মজিব গাজী সাং খলিশাডুলী,  চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগে কথিত মালিক সমিতির নামে ১০ টাকা করে তাঁর কাছে আটককৃত দু’ব্যক্তি চাঁদা দাবি করলে তিনি এ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আটককৃত আঃ মান্নান মাল ও আজাদ গাজী সহ আরো ২/৩ জন ব্যক্তি তাকে বেধড়ক মারধর করে তাকে আহত করে। এমনকি তাদের এ চাঁদা না দিলে সিএনজি পুড়িয়ে দিবে বলে হুমকী ধমকী দেয়। তাই এ বিষয়ে তিনি আইনগত প্রতিকার চান।

নাম প্রকাশে অনিচ্ছুক, একটি সুত্র থেকে জানা যায়,  চাঁদা উত্তোলনকারী এ দুজনকে  আটকের পর তাদের  বিরুদ্ধে বিভিন্ন সময়ে সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ মডেল থানা পুলিশের কাছে আসছে। এ সকল অভিযোগ গুলোর মধ্যে অন্যতম হচ্ছে, আটক আঃ মান্নান মাল জুয়া খেলা অবস্থায় কিছুদিন পূর্বে মডেল থানা পুলিশের হাতে আটক হয়ে জেল হাজতে যায়।

এ চাঁদাবাজির বিষয়ে আটককৃতদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানা পুলিশ জানায় আইন প্রক্রিয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

Facebook Comments

Check Also

মতলব দক্ষিণে পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

মোজাম্মেল প্রধান হাসিব : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই হয়েছে। …

vv