ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / চাঁদপুরে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের পর রাতের আঁধারে ফেরে দখল

চাঁদপুরে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের পর রাতের আঁধারে ফেরে দখল

নিজস্ব প্রতিনিধি : চাদপুরে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হলেও পুনরায় রাতের আঁধারে আবারো দখল হয়ে যাচ্ছে।

গত ১৫ এপ্রিল দিনব্যাপী সড়ক ও জনপথ চাদপুরের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। কিন্তু উচ্ছেদের পর শনিবার রাতে শহরের ওয়ারলেস বাজার ও বাবুর হাট এলাকায় সড়ক ও জনপদের জায়গা পুনরায় দোকানপাট নির্মাণ করতে দেখা যায়।

শহরের ওয়ারলেছ মােড় থেকে শুরু করে বাবুরহাট বাজারের একাংশ প্রায় ২শতাধিক অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা ও অন্যান্য প্রতিষ্ঠান উচ্ছেদ করা হলেও পুনরায় দখল হওয়ার পূর্বে চিত্রে চলে এসেছে।

শনিবার রাতে ওয়ারলেস বাজারে মাথায় সড়ক ও জনপদের উচ্ছেদকৃত জায়গায় গাজী বাড়ির মৃত নাছির গাজী ছেলে নাইম গাজী, মহসিন গাজী, খোকন গাজী, নুমান গাজী সিমেন্টের পালা বসিয়ে এঙ্গেল দিয়ে ঝালাই করে পুনরায় দোকান নির্মাণ করতে দেখা যায়।

এছাড়া ওয়ারলেস বাজারের ভিতরের রাস্তার পশ্চিম পাশে মৃত বাহার উদ্দিন গাজী ছেলে জহুর গাজী , নোয়াব আলী গাজীর ছেলে রেদোয়ান গাজী ও বোরহান গাজী আরো কয়েকটি দোকান নির্মাণ করেছে। এই ভূমিদস্যু দখলবাজদের দেখাদেখি অন্যান্য লোকজন সড়কের জায়গা দখল করে পুনরায় দোকানপাট নির্মাণ করছে।

উচ্ছেদ অভিযানের সময় স্বজনপ্রীতি দেখিয়ে সড়ক ও জনপদের জায়গায় গড়ে ওঠা বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়নি বলে অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। সড়ক ও জনপথের অসাধু কর্মকর্তারা যাদের কাছ থেকে টাকা বেশি পেয়েছে তাদেরকেই ছাড় দিয়েছে। তাদের যোগসাজশে এসকল ভূমিদস্যুরা পুনরায় উচ্ছেদকৃত জায়গায় দোকানপাট নির্মাণ করতে সাহস পাচ্ছে। এসকল ভূমিদস্যু দখলবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে আবারো সেই দোকানগুলো উচ্ছেদ করার জোর দাবি জানান সচেতন মহল।

সড়ক ও জননথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মারুফ হােসেন জানান, সড়ক ও জনপদের জায়গায় যে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে সেগুলো পুনরায় দখল করার খবর পেয়েছি। আমরা তাদেরকে নোটিশ দেওয়ার ব্যবস্থা করছি পরবর্তীতে তাদের আবার উচ্ছেদ করা হবে। সড়কের জায়গা অবস্থা তেই দখল করা সবাই ভাবে দখল করলেও পরবর্তীতে তা গুঁড়িয়ে দেওয়া হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv