ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুরে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলার প্রস্তুতি, শিক্ষার্থীদের মাঝে স্বস্তি

চাঁদপুরে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলার প্রস্তুতি, শিক্ষার্থীদের মাঝে স্বস্তি

নিজস্ব প্রতিনিধি : সরকারি নির্দেশনা অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে সারা দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান করোনা সুরক্ষা সামগ্রী প্রস্তুতি রেখে খুলার প্রস্তুতি কার্যক্রম চালিয়ে যাচ্ছে শিক্ষা অফিস ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক গন।

শনিবার দুপুরে শহরে সরকারি টেকনিকেল উচ্চ বিদ্যালয়ের সকল শ্রেণির ছাত্র -ছাত্রীদের শ্রেণি কক্ষের পাঠ গ্রহনের সুবিধার্থে, করেনার ভাইরাস সংক্রমণের বিধি নিষেধ মেনে বিদ্যালয় ক্লাসরুম প্রস্তুতি গ্রহন করেছে। সরকারি টেকনিক্যাল উচ্চ বিদ্যালয় সহ সকল সরকারি বেসরকারি উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ের এবং মাদ্রাসা পরিস্কার পরিচ্ছন্ন, করার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এছাড়া প্রতিটি বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য করোনা সুরক্ষা সামগ্রী সাবান, হ্যান্ড সেনিটাইজার সামগ্রী প্রস্তুতি সম্পূর্ণ করেছে।

শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোঃ গিয়াস উদ্দিন পাটোয়ারী।

চাঁদপুর সরকারি টেকনিক্যাল হাইস্কুলে গিয়ে দেখা যায়, দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেওয়ার পর থেকে এই প্রতিষ্ঠানের সকল ক্লাস রুম আঙ্গিনা ধুয়ে মুছে পরিস্কার কাজ শেষ হয়েছে। এসময় স্কুলের সকল শিক্ষকরা উপস্থিত থেকে সকল কার্যক্রম শেষ করেন ও ১২ ই সেপ্টেম্বর স্কুল খোলার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। টেকনিকেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম জানান, এই স্কুলে দায়িত্ব নেওয়ার পর থেকে নতুন রূপে স্কুলটি সাজিয়ে সকল কাজ সম্পন্ন করা হয়েছে।

শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাক্তার দীপু মনি এমপি ১২ ই সেপ্টেম্বর সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঘোষণা দেওয়ার পর থেকেই দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। তাই শিক্ষার্থীরা তাদের স্কুল খোলার সংবাদ শুনে খুবই আনন্দিত ও স্কুলে পাঠদান যাতে সুন্দরভাবে হয় ক্লাস রুম সহ আঙিনা ধুয়ে-মুছে নতুন রূপে সাজিয়ে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ‌

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv