ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে সওজের জায়গা দখল করে ব্যক্তিস্বার্থে কালভার্ট নির্মাণ, রাজস্ব ফাঁকি

চাঁদপুরে সওজের জায়গা দখল করে ব্যক্তিস্বার্থে কালভার্ট নির্মাণ, রাজস্ব ফাঁকি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সড়ক ও জনপদের জায়গা দখল করে রাস্তার পাশে খালের উপর ব্যক্তিস্বার্থে প্রতিযোগিতা দিয়ে পরপর দুটি কালভার্ট নির্মাণ কাজ চলছে।

সড়ক ও জনপদের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় চাঁদপুর সদর উপজেলা ২ নং আশিকাটি ইউনিয়নের চানখার বাজার এলাকায় এই কালভার্ট নির্মাণ কাজ চলমান রয়েছে।

রবিবার দুপুরে চাঁনখার বাজার এলাকায় গিয়ে দেখা যায়, সড়ক ও জনপদের রাস্তার পাশে একটি খাল বাঁধ দিয়ে পাশে মনির বকাউল ও আমির মিজি প্রতিযোগিতা দিয়ে ব্যক্তিস্বার্থে কালভার্ট নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।

সড়ক ও জনপথের কোন অনুমতি না নিয়ে সরকারকে রাজস্ব না দিয়ে পেশী শক্তি ব্যবহার করে এই ভূমিদস্যুরা জোরপূর্বক ভাবে কালভার্ট নির্মাণের কাজ করছেন। এতে করে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছে।
এই ঘটনায় স্থানীয় এলাকাবাসী সড়ক ও জনপদের কর্মকর্তাদের অবহিত করলে তারা ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন এবং কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়ে তাদেরকে নোটিশ করেন।

কিন্তু সড়ক ও জনপদের একজন অসাধু কর্মকর্তার যোগসাজশে তড়িঘড়ি করে বৃহস্পতিবার থেকে শুরু করে এই কালভার্ট নির্মাণের কাজ তারা চালিয়ে গেছেন।

এবিষয়ে স্থানীয় কয়েকজন অভিযোগ করে বলেন, মতলব দক্ষিণ উপজেলার ৬ নং উপাধি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা ওহাব বকাউলের ছেলে মনির বাকাউল কিছুদিন পূর্বে চানখার বাজার এলাকায় জায়গা ক্রয় করে। তার পাশে মিজি বাড়ির মৃত জিন্নাত আলীর ছেলে আমির মিজি সড়ক ও জনপদের খালের পাশে কৃষি জমি বালু দিয়ে ভরাট করে প্লট বিক্রির উদ্যোগ নেয়।

আশিকাটি মেম্বার আলমগীর খান, বিটন খান সহ এলাকার কিছু দালাল চক্রদের সাথে নিয়ে সড়কের জায়গায় দখল করে খালের উপর জোরপূর্বক ভাবে কালভার্ট নির্মাণের কাজ চালিয়ে যায়।

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে কোন ধরনের অনুমতি না নিয়ে এভাবে সড়কের জায়গা দখল করে কালভার্ট নির্মাণ করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এদিকে অভিযুক্ত মনির বকাউল ও আমির মিজি জানায়, সড়ক ও জনপদের কর্মকর্তার সাথে যোগাযোগ করে কালভার্ট নির্মাণের কাজ শুরু করা হয়েছে। তবে সড়ক ও জনপদের সার্ভেয়ার মারুফ হোসেনকে অবহিত করা হয়েছে মূলত তিনি মৌখিকভাবে অনুমতি দেওয়ায় পরে কালভার্ট নির্মাণ কাজ শুরু করা হয়।

সড়ক ও জনপদের এসডিই মোশারফ হোসেন জানায়, সড়কের জায়গা দখল করে কালভার্ট নির্মাণের কাজের বিষয়টি জানার পর তাদেরকে নোটিশ করা হয়েছে এবং কাজ বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়।এছাড়া বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করা হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে চাঁদপুর শহরের মঠখোলা থেকে শুরু করে বাবুরহাট হয়ে চানখার দোকান পর্যন্ত সড়ক ও জনপদের জায়গা দখল করে খালের উপর ব্যক্তিস্বার্থে অনেক কালভার্ট নির্মাণ করা হয়েছে।
অচিরেই উচ্ছেদ অভিযান করে সড়ক ও জনপথের জায়গা পুনরুদ্ধার করার জন্য জোর দাবি জানিয়েছেন সচেতন মহল।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ৫ বছরের শিশু যৌন নিপীড়নের শিকার, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে মাদ্রাসার ছাত্র জোরপূর্বক ৫ বছরের শিশুকে তুলে নিয়ে যৌন নিপীড়ন করেছে বলে …

vv