ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / চাঁদপুরে শ্যামল-রানার বিরুদ্ধে সংবাদ সম্পাদকের ৫ কোটি টাকার মানহানি মামলা
বামে থেকে- শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানা

চাঁদপুরে শ্যামল-রানার বিরুদ্ধে সংবাদ সম্পাদকের ৫ কোটি টাকার মানহানি মামলা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানা নামের দুই ব্যাক্তির বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। ২’রা সেপ্টেম্বর বুধবার চাঁদপুরের আমলী আদালতে এ মামলা করা হয়।

খবর নিয়ে জানা যায়, এ মামলার বাদী হচ্ছেন দৈনিক চাঁদপুর সংবাদ এর সম্পাদক ও প্রকাশক মো. আবদুর রহমান। মামলা নং- সি.আর ৪১৬/২০২০, তারিখ ০২.০৯.২০২০ইং।এতে মামলার ১নং বিবাদী হচ্ছেন শহরের নতুন আলিম পাড়ার সরকার ভিলার মৃত কার্তিক সরকারের ছেলে শ্যামল সরকার। আর ২নং বিবাদী হচ্ছেন শহরের উকিল পাড়ার মৃত জামাল উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিন রানা।

মামলার বিবরণী থেকে জানা যায়, চলতি বছরের পহেলা জানুয়ারিতে দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার প্রকাশনার ২৫ বছর পূর্তি ছিলো। এ উপলক্ষ্যে পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনের সিদ্ধান্ত নিয়ে মাসব্যাপী জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে ওই সময় দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকায় স্টাফ রিপোর্টার পদে কর্মরত শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানাকে যৌথভাবে আন্ত: প্রাথমিক স্কুল ফুটবল টুর্ণামেন্ট প্রতিযোগিতার দায়িত্বভার অর্পণ করা হয় এবং তারা সানন্দে তা গ্রহণ করে। কিন্তু উভয়েই অর্পিত দায়িত্বে চরম গাফলতি ও দায়িত্বহীনতার পরিচয় দেয়। যার কারণে আকর্ষণীয় ওই ইভেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি। যার কারণে পত্রিকার ভাবমূর্তি দারুনভাবে ক্ষুন্ন হয়েছে।

মামলার বিবরণী থেকে আরো জানা যায়,ওই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে বিজ্ঞাপনের নামে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করে তা আত্মসাৎ করেছে শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানা। সেই সাথে পত্রিকাটির সম্পাদক মো. আবদুর রহমানের সাথে অসদ আচরনসহ নানা অভিযোগে তাদেরকে দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকা থেকে বহিষ্কার করা হয়। তাদের অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে না পেরে এবং পত্রিকা ও পত্রিকার সম্পাদকের সুনাম নষ্ট করার হীন উদ্দেশ্যে তারা উঠে পরে লাগে। সেই সময়ে সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক ঘটনার অবতারনা করে স্থানীয় একটি পত্রিকায় ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’ শীরনামে একটি মানহানিকর সংবাদও তারা প্রকাশ করে। যার কারণে পত্রিকা ও পত্রিকার সম্পাদকের সম্মান মারাত্মকভাবে ক্ষুন্ন হয়। তাই তাদের বিরুদ্ধে এই মানহানিকর মামলা দায়ের করা হয়।

এদিকে তাদের ব্যাপারে স্থানীয় সাংবাদিক মহলে আলোচনা করা জানা যায়,এই শ্যামল সরকার ছিলো রাজনীতিবিদ। তিনি রাজনীতিতে সরাসরি ছাত্রলীগের সাথে জড়িত ছিলো। তিনি একাধারে চাঁদপুর পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির পদের দায়িত্বেও ছিলেন। একইভাবে গিয়াস উদ্দিন রানা-ও তরুনলীগ নামের একটি রাজনৈতিক দলের সক্রীয় নেতা ছিলেন। সেখানে নানা বিতর্কিত কর্মকান্ড করে তারা ব্যার্থ হয়। পরে দলে আর টিকতে না পেরে বিশেষ উদ্দেশ্য হাসিল করতেই তারা সাংবাদিকতার মতো মহান পেশায় কিছুদিন আগে প্রবেশ করে। আর এরপরই তাদের পেশি শক্তির দাপট রুখে দিতে এবং নানা অনিয়মের বিরুদ্ধে বাধ্য হয়েই দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. আবদুর রহমান বাদী হয়ে আদালতে এই ৫ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন।

Facebook Comments

Check Also

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার

সাইফুল ইসলাম সিফাত : মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর …

Shares
vv