ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / চাঁদপুরে রাস্তার মাঝখানে গভীর নলকূপ, চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি

চাঁদপুরে রাস্তার মাঝখানে গভীর নলকূপ, চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুর সদর উপজেলার ৩ নং কল্যাণপুর ইউনিয়নের দাসাদী উচ্চ বিদ্যালয়ের পথের রাস্তার মাঝখানে গভীর নলকূপ বসানোর কাজ চলছে। এতে করে এলাকার শত শত মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় স্থানীয় এলাকাবাসী বেশ কয়েকবার কাজে বাধা দিলেও ঠিকাদার প্রতিনিধি না শুনে পেশী শক্তি ব্যবহার করে কাজ চালিয়ে যায়।

রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার কারণে স্কুলের শিক্ষার্থীরা ও স্থানীয় জনগণ প্রতিবাদ করেন এবং গভীর নলকূপটি স্কুলের পাশে বসানোর দাবি জানান। তপন এন্টারপ্রাইজের ঠিকাদার প্রতিষ্ঠান তিন কোটি টাকা ব্যয়ে দাসাদী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবনের কাজের শুরুতেই ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। চতুর্থ তলা ভবনের ফাউন্ডেশন এর নিচে ৪৫ হাজার ফুট সিলেকশন বালু দেওয়ার কথা থাকলেও ঠিকাদার প্রতিনিধি শাহাদাত আস্তর বালু ব্যবহার করে।

এছাড়া নিম্নমানের ইট খোয়া, ও ছাদে রড কম দেওয়ার অনিয়ম করার কারণে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ করে।
এই ঘটনার তদন্তে অনিয়ম পাওয়ায় অবশেষে চতুর্থ তলার ছাদ ভেঙ্গে পুনরায় সেই ডালাই কাজ সম্পন্ন করা হয়।
এরপরেও অনিয়ম আর অনিয়মের মধ্য দিয়ে ভবনের কাজ করা হয়।

অবশেষে স্কুলের পথের রাস্তার মাঝখানে জোরপূর্বক ভাবে গভীর নলকূপের কাজ করে যাচ্ছে।
এই চলাচলের রাস্তা দিয়ে ১৫/২০ টন ওজনের ট্রাক মাল নিয়ে চলাচল করে। গভীর নলকূপের কাজটি সম্পন্ন হলে ভারী যানবাহন চলাচল করলে নলকূপের পাইপ ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে। স্কুলের শিক্ষার্থীরা বিশুদ্ধ পানি সংকটে পড়বে ভেবে স্থানীয় এলাকাবাসী কাজটি বন্ধ করে দিয়ে পুনরায় স্কুলের পাশে গভীর নলকূপ স্থাপন করার দাবি জানান।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv