ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে মেয়র পদে আ’লীগের ৬ প্রার্থীর মননোয়ন জমা

চাঁদপুরে মেয়র পদে আ’লীগের ৬ প্রার্থীর মননোয়ন জমা

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের ছয় জন প্রার্থী দলীয় মনোনয়পত্র সংগ্রহ শেষে জমা দিয়েছেন।

গতকাল ২৩ ফেব্রুয়ারী রবিবার সকালে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে ১০হাজার টাকার বিনিময়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। পরে একই দিনে বিকেলে মনোনয়নপত্র পূরণ করে তারা সংশ্লিষ্টদের নিকট জমাও দিয়েছেন।

জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার জানান,মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে ৬ প্রার্থী ঢাকায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলেন, বর্তমান মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী,অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম নুরু।

এ সময় চাঁদপুরস্থ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জেলা আওয়ামীলীগের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, আজ ২৪ ফেব্রুয়ারী বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার (উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন)জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হওয়ার সম্ভবনা রয়েছে। ওই সভাতেই চাঁদপুর পৌরসভার নির্বাচনে একক মেয়র প্রার্থীর বিষয়ে সিদ্বান্ত দিবেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর রাতের মধ্যেই মেয়র পদে একক প্রার্থীর নাম ঘোষনা হতে পারেও বলে জানিয়েছেন আ’লীগের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতা।

এদিকে চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও মাসুদ আলম মিল্টন ইতিমধ্যেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চাঁদপুর পৌর নির্বাচন প্রসঙ্গে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,আগামী ২৯ মার্চ সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত ইভিএমে বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। যার আগে ২৭ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীতার মনোনয়নপত্র গ্রহণ এবং জমাদান করা যাবে। পহেলা মার্চ মনোনয়নপত্র বাছাই করা হবে। ৮ই মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আর ৯ মার্চ প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে করোনা সচেতনতায় প্রশাসনের ‘সামজিক দূরত্ব বন্ধন’

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে করোনা পরিস্থিতিতে ঘর থেকে বেরিয়ে পড়া মানুষদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে শোভাযাত্রা …

vv