ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে মেঘনায় চোরাকারবারিরা সক্রিয়, এক হাজার বস্তা গম পাচার

চাঁদপুরে মেঘনায় চোরাকারবারিরা সক্রিয়, এক হাজার বস্তা গম পাচার

স্টাফ রিপোর্টার : চাঁদপুর মেঘনা নদীতে চোরাকারবারীরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। নতুন বাজার ও পুরানবাজারের চিহ্নিত চোরাকারবারীরা ঐক্যবদ্ধ হয়ে মেঘনা নদীতে লাইটার জাহাজ থেকে রাতের আধারে চোরাই মাল পাচার করছে।
চাঁদপুর বড় স্টেশন এলাকার চোরাকারবারি বিএনপি নেতা সেলিম চট্টগ্রাম থেকে আসা লাইটার জাহাজ থেকে প্রায় এক হাজার বস্তা গম স্টিল বডি ট্রলারে উঠিয়ে পাচার করে।

রবিবার গভীর রাতে সেই চোরাই গম চাঁদপুর পুরান বাজার ভূঁইয়ার ঘাটে স্টিল বডি টলার নোঙ্গর করে তিন ব্যবসায়ীর গোডাউনে উঠায়।

চোরাকারবারি মুল ভিটার বড় স্টেশনের সেলিম সেই মাল পুরান বাজারে ফজল প্রধানীয়া, মরু হাজী ও গালকাটা আলীর মাধ্যমে পুরান বাজারে ৩ ব্যবসায়ী মানিক, ফারুক মাল ও হাজির কাছে বিক্রি করে।

লাইটার জাহাজ থেকে পাচার হওয়া এক হাজার বস্তা গম বিক্রির টাকা সোমবার সন্ধ্যায় ব্যবসায়ীদের কাছ থেকে নিয়ে চোরাকারবারীরা নিজেরাই ভাগবাটোয়ারা করে নেয়। পুরান বাজারের চোরাকারবারি ফজল প্রধানিয়া রাজনৈতিক দলের নাম ভাঙ্গিয়ে দাপটে সহিত গভীর রাতে নদীর পাড়ে ঐ ৩ ব্যবসায়ীর গোডাউনে মাল লোড করে।

চাঁদপুর পুলিশ প্রশাসন, কোস্টগার্ড ও নৌ পুলিশ চোরাকারবারি ঠেকাতে তৎপর থাকলেও ইদানিংকালে তারা আরো বেপরোয়া হয়ে উঠেছে।

মেঘনা নদীতে লাইটার জাহাজ থেকে স্টিল বডি ট্রলারে সেই মাল উঠিয়ে পুরান বাজারে পাচার করে। বড় স্টেশন এলাকার চোরাকারবারি সেলিম সবাইকে সমন্বয় করে আবারও চোরাচালানির কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

চাঁদপুর সাবেক পুলিশ সুপার নদীতে চোরাকারবারি বন্ধের লক্ষ্যে ব্যাপক অভিযান চালানোর পর দীর্ঘ বছর তাদের কার্যক্রম বন্ধ থাকে। কিন্তু চোরাকারবারীরা আবারো তৎপর হয়ে মেঘনা নদীতে লাইটার জাহাজ থেকে চোরাই ভাবে গম, চীনি, তেল সহ অন্যান্য মালামাল পাচার করছে।

চাঁদপুরে সুযোগ্য পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম গোয়েন্দা সংস্থার মাধ্যমে তদন্ত করে চোরাকারবারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানান সচেতন মহল। পরবর্তী প্রতিবেদনে চোরাকারবারীদের নাম প্রকাশ করা হবে।

Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv