ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে মৃত্যু এবং আক্রান্ত বেড়েই চলেছে

চাঁদপুরে মৃত্যু এবং আক্রান্ত বেড়েই চলেছে

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে করোনায় আক্রান্ত এবং মৃত্যু দুটোই পাল্লা দিয়ে বাড়ছে। এর মধ্যে আইসোলেশন ওয়ার্ডে ভর্তির মাত্র একঘণ্টার ব্যবধানে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন।

গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় ভর্তি করা হয় সুশীল সাহা (৬০) নামে একজনকে। একঘণ্টা পর মারা যান তিনি। জেলার হাজীগঞ্জ পৌরসভার বলাখাল এলাকায় সুনীল সাহার বাড়ি।
রাত সাড়ে ১১টায় লাভলী আক্তার (৩০) নামে আরেকজনকে নিয়ে আসা হলে ঠিক একঘণ্টা পর তিনিও মারা যান। তার বাড়ি চাঁদপুর পৌরসভার বাবুরহাট এলাকায়।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এই দুইজনকে ভর্তি করা হয়। কিন্তু তাদের অবস্থা ছিল বেশ সঙ্কটাপন্ন। ফলে রোগীর অক্সিজেনের মাত্রা ৫০-এর নিচে নেমে যাওয়ায় তাদেরকে রক্ষা করা সম্ভব হয়নি।

ডা. রুবেল আরো জানান, মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন ও সৎকার করা হয়েছে।
এদিকে, এই পর্যন্ত চাঁদপুরে করোনা পজিটিভ নিয়ে আক্রান্ত হয়েছে ৫ শতাধিক। মারা গেছেন ৪৩ জন। আর উপসর্গ নিয়ে মারা যান আরো ৬৫ জন।

তবে এমন মহামারি ছড়িয়ে পড়ার পরও জেলায় পুরোপুরিভাবে এখন লকডাউন কার্যকরী অথবা রেড জোন ঘোষণা করা হয়নি।

এই নিয়ে প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ জনগণের অসচেতনতাকে দায়ী করছেন। অন্যদিকে, জনগণকে নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হওয়ার অভিযোগ সুশীল সমাজের।

এমন পরিস্থিতিতে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা এবং তাদের অবস্থান চিহ্নিত করে ম্যাপিং বা ছক তৈরি করা হয়েছে। এতে কার্যকরী করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়া হবে।

তবে চোর-পুলিশ লুকোচুরির এমন খেলা থেকে পরিত্রাণ চান এই জেলার ভুক্তভোগী সাধারণ মানুষ।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে করোনায় ৪ চেয়ারম্যান আক্রান্ত

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণে ৪ জন ইউপি চেয়ারম্যান আক্রান্ত …

vv