ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে মা ইলিশ রক্ষায় নিবন্ধিত ৫১ হাজার জেলেদের মাঝে চাউল বিতরণ

চাঁদপুরে মা ইলিশ রক্ষায় নিবন্ধিত ৫১ হাজার জেলেদের মাঝে চাউল বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর মেঘনা পদ্মা নদীর মতলব ষাটনল থেকে চর আলেকজান্ডার ১০০ কিলোমিটার পর্যন্ত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন সাগরে ইলিশ ধরা বন্ধ ঘোষণা করেছে। ইলিশের সুদিন ফেরানোর লক্ষ্যে এই ২২দিন মন্ত্রণালয় কর্তৃক মা ইলিশ মাছ আহরণ, পরিবহণ, বিপনন ও মজুদ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মা ইলিশ রক্ষায় সরকার চাঁদপুর জেলার নিবন্ধিত ৫১ হাজার জেলেদের মাঝে ২০ কেজি করে চাউল বিতরন করেছে।
১৪ বুধবার সকাল থেকে চাঁদপুর সদর উপজেলা ১২ নং চান্দ্রা ইউনিয়ন পরিষদ সংলগ্ন হাই স্কুল মাঠে জেলেদের মাঝে চাউল বিতরন করা হয়েছে।

১২ নং চান্দ্রা ইউনিয়নের তালিকাভুক্ত ১৯৫৮ জন ও ১৩ নং হানারচর ইউনিয়নের ২৬৫৪ জন জেলেদের মাঝে চাউল বিতরন করা হয়। ১২ নং চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি খান জাহান আলী কালু পাটওয়ারী, তত্ত্ববধায়নে জেলেদের মাঝে চাউল বিতরণ করেন ।

এসময় ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী বলেন, মা ইলিশ রক্ষায় অভিযানের প্রথম দিনেই জেলেদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। জেলেদের চাল উত্তোলন করতে পরিবহনে টনপ্রতি ১২শত টাকা খরচ হয়। সরকার পরিবহন খরচ না দেওয়ায় আমদের অনেক সমস্যায় পড়েছি। মিডিয়ার মাধ্যমে অনুরোধ করবো সরকার যেন চালের বিপরীতে জেলেদের টাকা দেওয়া হয়। এতে করে ইউপি চেয়ারম্যানরা সকল অপবাদ থেকে মুক্তি পাবে।

Facebook Comments

Check Also

নব নির্বাচিতদের বরণ করতে চাঁদপুর পৌরসভা সাজানো হচ্ছে নতুন রূপে

সাইদ হোসেন অপু চৌধুরী : আসন্ন চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল ও …

vv