ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে মা ইলিশ রক্ষায় গনসচেতনতা সৃষ্টিতে জেলে পল্লিতে মডেল থানা ওসি

চাঁদপুরে মা ইলিশ রক্ষায় গনসচেতনতা সৃষ্টিতে জেলে পল্লিতে মডেল থানা ওসি

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে চলছে মা ইলিশ রক্ষায় ২২দিন ব্যাপী অভিযান। ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত প্রধান প্রজনন মৌসুমে ইলিম মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।
এসময় সারা দেশে ইলিশ মাছ আহরন,পরিবহন,মজুদ,বাজারজাতকরন,ক্রয় বিক্রয় ও বিনিময় সম্পূর্ন নিষিদ্ধ ও দন্ডনিয় অপরাধ। প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় গণ সচেতনতা সৃষ্টিতে চাঁদপুর শহরের পুরান বাজারের বিভিন্ন জেলে পল্লী ও নদী তীরবর্তী এলাকা পরিদর্শন করেছেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন। এসময় তিনি পুরানবাজারের বাবুর্চি ঘাট,রনাঘোয়াল ও হরিসভায় এলাকা পরিদর্শন করেন।
জেলেদের উদ্দেশ্যে তিনি বলেন, এ নদি আপনাদের, আপনারাই এই নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। অন্য কোন পেশার মানুষ এসে আপনাদের এই জীবিকায় আঘাত করবে না। আগামী ২২ দিন আপনারা নদীতে মাছ ধরবেন না। মা ইলিশকে ডিম ছাড়তে দিন এ সুফল আপনারাই ভোগ করবেন। এবারের মা ইলিশ রক্ষায় পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। কাউকে কোন ছাড় দেওয়া হবে না।
 এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ, ২নং ওয়ার্ডের নব- নির্বাচিত কাউন্সিলর মালেক শেখ,১নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মোবারক বেপারী।
Facebook Comments

Check Also

নব নির্বাচিতদের বরণ করতে চাঁদপুর পৌরসভা সাজানো হচ্ছে নতুন রূপে

সাইদ হোসেন অপু চৌধুরী : আসন্ন চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল ও …

vv