ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে মার্চ থেকে অ্যাম্বুলেন্সের টোল ফ্রী
প্রতীকী ছবি

চাঁদপুরে মার্চ থেকে অ্যাম্বুলেন্সের টোল ফ্রী

অমরেশ দত্ত জয় : চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানিয়েছেন, চাঁদপুরসহ দেশের সব সরকারি অ্যাম্বুলেন্সের টোল ফ্রী। ইতিমধ্যে আমাদের কাছে এই সংক্রান্ত প্রজ্ঞাপন পৌঁছেছে। মার্চ থেকেই এই চিঠির কার্যকরিতা শুরু হবে।

২০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

তিনি আরো জানান, যোগাযোগ মাধ্যমে সড়ক,মহাসড়ক,সেতু এবং ফেরিতে মুমূর্ষু রোগী বহন করে সরকারি অ্যাম্বুলেন্স। যা রোগী বহনকালে টোল বা চার্জ আদায়ের সময় কালক্ষেপণ হতো। যার প্রেক্ষিতে রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হতো অন্যদিকে সেতুতে সৃষ্টি হতো জট। তবে এখন থেকে টোল বা চার্জ প্রথা তুলে দেওয়া নিসন্দেহে ভালো উদ্যোগ।

এদিকে সরকারি ওই প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে, মুমূর্ষু রোগী নিয়ে চলাচলকারী সরকারি বেসরকারি অ্যাম্বুলেন্স গুলোতে টোল দিতে হবে না। সারা দেশের সড়ক, মহাসড়ক, সেতু এবং ফেরিগুলোতে বিনা ভাড়ায় পরিবহন করবে সরকারি বেসরকারি সব অ্যাম্বুলেন্স। আর এই আইন কার্যকর হবে আগামী পহেলা মার্চ থেকে। আর এই প্রজ্ঞাপনটি জারি করেছে সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। যাতে রাষ্ট্রপতির পক্ষে স্বাক্ষর করেছেন উপসচিব ফাহমিদা হক খান।

ওই প্রজ্ঞাপনে আরো উল্লেখ রয়েছে, বিগত সময় সড়ক, মহাসড়ক, সেতু এবং ফেরিসমূহে স্থানভেদে যে কোনো অ্যাম্বুলেন্স থেকে টোল বা চার্জ আদায় করা হতো। এমন বিষয় সরকারের নজরে এসেছে। তাই মুমূর্ষু রোগী বহনে নিয়োজিত সরকারি বেসরকারি অ্যাম্বুলেন্সগুলো এখন থেকে কোনো ধরনের টোল বা চার্জ ছাড়াই চলাচল করতে পারবে। তবে এই সুবিধা আগামী এক মার্চ থেকে কার্যকর করা হবে।

এদিকে সচেতনমহল মনে করছে এই উদ্যোগটি সরকারের ইমেজ বাড়াতে সহায়ক হবে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে হোম কোয়ারেন্টিনে ১২৩জন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ১২৩ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ইতোমধ্যে উপজেলা …

vv