ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে মানব সেবায় ছুটে চলা একজন ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন

চাঁদপুরে মানব সেবায় ছুটে চলা একজন ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারীর সেবায় সন্তুষ্ট ইউনিয়নবাসী। অসহায়, দিনমজুর মানুষের কল্যানে কাজ করায় তিনি এখন ইউনিয়নে সকলের আস্থার প্রতীক। ইউনিয়নের দেন দরবার থেকে শুরু করে সবগুলো সেবা সঠিক ভাবে পাওয়ায় ইউনিয়নবাসী চেয়ারম্যানকে নিয়ে গর্ববোধ করছে।

লোভ লালসার ঊর্ধ্বে থেকে তিনি সকলকে সেবা দিয়ে যাচ্ছে। চেয়ারম্যান সার্টিফিকেট, জন্ম নিবন্ধন, মৃত্যু সার্টিফিকেট, ওয়ারিশান সার্টিফিকেট, প্রত্যায়নপত্র, ব্যবসায়ীক টেড্রলাইন্স সঠিক ভাবে পাওয়ায় প্রতিনিয়ত সাধারন মানুষ ইউনিয়ন পরিষদমুখী হয়ে উঠছে। কোন প্রকার হয়রানি ছাড়াই যেন ইউনিয়ন পরিষদে আগত সেবা প্রত্যাশিরা সেবা নিতে পারে, সে বিষয়ে তার কড়া নির্দেশনা রয়েছে।

বিল্লাল হোসেন পাটওয়ারী ইউনিয়ন পরিষদের অভিভাবকের দায়িত্ব নেওয়ার পর ইউনিয়ন থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিয়ে, শিক্ষারহার বৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ তিনি করছেন। তার নির্বাচনী ইশতেহার শতভাগ বাস্তবায়নের লক্ষ্য নিয়েই এখন পর্যন্ত তিনি মানুষকে সেবা দিচ্ছেন। আশিকাটি ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন গড়ার স্বপ্ন নিয়েই তিনি কাজ করছে।

আশিকাটি ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী (বিল্লাল মাষ্টারের) কঠোর তত্ত্বাবধায়নে সুনামের সাথেই দিন দিন আশিকাটি এগিয়ে যাচ্ছে। তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে যোগদানের পর থেকেই মানুষ পরিষদমুখী হয়ে উঠেছে। ইউনিয়নের বিভিন্ন কাঁচা রাস্তা পাকা করন, নতুন নতুন রাস্তা নির্মান. একাধিক স্কুলের ভবন নির্মানসহ ইউনিয়নের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করে জনসাধারনের বিশ্বস্ত হয়ে উঠেছেন বিল্লাল হোসেন পাটওয়ারী। চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে বর্তমান সফল সরকারের জাতীয় প্রতিটি দিবস যথাযথভাবে পালন করে আসছেন।

সরকারের উন্নয়নের চিত্র সব সময় জনসমুখে তুলে ধরে আসছেন, এবং আশিকাটি ইউনিয়ন আওয়ামী লীগকে শক্তিশালী ও ঐক্যবদ্ধ রাখার জন্য সব সময় কাজ করে চলছেন।

তিনি ছাত্র জীবন থেকেই জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেকে বুকে লালন করে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। ছাত্র রাজনীতিতেই তিনি ইউনিয়নের সর্বস্তরের মানুষের কাছে একজন জনপ্রীয় ব্যাক্তি হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি নৌকার মান রাখতে নিরলস ভাবে সব সময় কাজ করছেন। একাদশ জাতিয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার মনোনীত প্রার্থী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর-হাইমচর-৩ নির্বাচনী এলাকার উন্নয়নের রুপকার, সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির নৌকাকে বিজয়ী করার জন্য ব্যাপক পরিশ্রম করেছেন, অর্থ ব্যায় করেছেন।

বিল্লাল হোসেন পাটওয়ারী বলেন, আমি জনগনের ভোটে নির্বাচিত হয়েছি। তাই সব সময় জনগনের সেবা দিতেই আমি প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি। কোন মানুষ যাতে আমার পরিষদে এসে হয়রানি না হয়, সেলক্ষ্য নিয়েই আমি কাজ করছি। সরকারে যাতে বদনাম না হয়, সেজন্য সরকারের বয়স্ক ভাতা, বিধবা ভাত, পঙ্গু ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিএফের সঠিক ভাবে বিতরন করে আসছি।

আমার দারা কোন মানুষ যাতে হয়রানি না হয়, সে বিষয়টি সব সময় আমি গুরুত্ব দিচ্ছি। যতদিন ইউনিয়ন পরিষদের অভিভাবকের দায়িত্বে থাকবো সততা ও নিষ্ঠার সাথে সব সময় কাজ করবো ইনশাল্লাহ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে সাইক্লোন সেন্টার নদীগর্ভে, লুটপাটের সময় গ্রামবাসীর হাতে আটক ১৫

বিশেষ প্রতিনিধি : পদ্মা-মেঘনার ভয়াবহ ভাঙ্গনে কয়েক ঘন্টার ব্যবধানে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে নব-নির্মিত তৃতল ভবন …

vv