ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / চাঁদপুরে মতলব দক্ষিণ থানার ওসি স্বপনকে কোর্টে তলব

চাঁদপুরে মতলব দক্ষিণ থানার ওসি স্বপনকে কোর্টে তলব

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে আইন বহির্ভূত কাজ করায় মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ(ওসি) স্বপন কুমার আইচ কে কোর্টে তলব করা হয়েছে।
১১ নভেম্বর সোমবার তিনি সিজেএম কোর্টে জবাব দিতে হাজির হন মর্মে কোর্ট সূত্রে জানা যায়।
সিজেএম কোর্টের এও এবং পেশকার মঞ্জুর ইসলাম পৃথকভাবে জানান, বিচার প্রার্থী মাছুয়াখাল গ্রামের আবুল বাশারের মেয়ে রহিমা তার স্বামী ঘিলাতলী গ্রামের মোঃ আলী আরশাদের ছেলে মোঃ সাইদুল ইসলামের বিরুদ্ধে মোহরানা ইদ্দ্যৎ মুদ্দ্যৎ হাওলাত সহ যাবতীয় পাওনা বাবদ মোট ৮ লক্ষ ৯০ হাজার টাকা খরপোশের জন্য সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। মামলা নং-৫৩/২০১৯(০৩-০৯-২০১৯)। এরপর থেকেই তার প্রাক্তন স্বামী মোঃ সাইদুল ইসলামের থেকে সুযোগ-সুবিধা নিয়ে মতলব দক্ষিণ থানার ওসি স্বপন তার অফিসিয়াল নাম্বার(০১৭১৩-৩৭৩৭১৫) থেকে রহিমার মামলা পরিচালনাকারী ভগ্নিপতি মোঃ মামুনুর রশীদকে টেলিফোন করে।
বেশ কয়েক বার টেলিফোন করে মামুনের মাধ্যমে রহিমাকে মামলা তুলে নিয়ে তার অফিসে গিয়ে যোগাযোগ করতে বলেন।সেই সাথে রহিমার এই মামলা তুলে নেওয়া ও গালমন্দ সহ বিভিন্নভাবে জীবনের প্রতি হুমকি প্রদান করেন। বেশ কয়েকবার এরূপ হুমকি দেওয়ার ফলে তিনি এগুলো ফোনে রেকর্ড করে রাখেন এবং তার জীবন অনিশ্চিত বিধায় তিনি এই টেলিফোনগুলোর কল রেকর্ড সিডি সহ একটি মিস মামলা করেন সিজেএম কোর্টে।
তখন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোবাইল রেকর্ড শুনে নিশ্চিত হয়ে ওসি স্বপনকে ব্যাখ্যা দানের জন্য ১১ নভেম্বর সোমবার হাজির হওয়ার জন্য কোর্ট হতে নির্দেশ দেন। সে নির্দেশনা অনুযায়ী ওসি স্বপন কোর্টে হাজির হয়ে তার এই কাজ করা ভুল হয়েছে এবং তিনি ২০-০৯-২০১৯ তারিখে এই প্রার্থী রহিমার প্রাক্তন স্বামী সাইদুলের নিকট হতে চুরির বিষয়ে ১টি অভিযোগ প্রাপ্ত হয়ে উভয় পক্ষকে মিলিয়ে দেওয়ার জন্যই এই ফোন করেন বলে কোর্টে জানান। তখন কোর্ট জিজ্ঞেস করে-ওই চুরির ঘটনার ব্যাপারে থানায় কোন মামলা বা জিডি করা হয়েছে কিনা? তখন ওসি স্বপন জানান কোন জিডি বা চুরির মামলা করা হয়নি। কোর্ট তখন জানায় যে এ ব্যপারে মামলা বা জিডি করা বাধ্যতামূলক ছিলো। সেটি না করে ওসি স্বপন আইনের ব্যাত্যয় ঘটিয়েছেন। তাই আগামী ১৭ই নভেম্বর তাকে লিখিতভাবে কারন ব্যাখ্যা নিয়ে কোর্টে হাজির হওয়ার নির্দেশ দেয়।
এদিকে এ ব্যপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ জহিরুল ইসলাম জানান, আমরা প্রায় অর্ধশতাধিক আইনজীবী ওই ওসি স্বপনের বিরুদ্ধে কোর্টে শাস্তি দাবী করেছি। সেই সাথে তাকে যাতে এখানে থেকে দায়িত্ব পালন করতে দেওয়া না হয়। এ ব্যপারে যেন কোর্ট সিদ্ধান্ত নেওয়া হয় এই দাবী জানানো হয়।
এ ব্যপারে চাঁদপুর মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার আইচের কাছে এই ঘটনার ব্যপারে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হ্যা আদালতে আমাকে ডেকেছে ঘটনা সত্যি। আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। তাই সেই শ্রদ্ধাবোধ থেকেই পরবর্তী তারিখেও কোর্টে হাজির হবো।
Facebook Comments

Check Also

চাঁদপুরে ১৮১০ পিস ইয়াবা ও ২ কেজি গাঁজা সহ আটক ২

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টিমের বিশেষ অভিযানে ১৮১০ পিচ ইয়াবা …

vv