ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে মকবুল গাজীর দুঃস্থদের মাঝে চাল বিতরণ ও ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ

চাঁদপুরে মকবুল গাজীর দুঃস্থদের মাঝে চাল বিতরণ ও ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ

গোলাম মোস্তফা : চাঁদপুরের কৃতি সন্তান, নীরব নিভৃত ও প্রচার বিমুখ, নিজ এলাকার গরীব ও অসহায়  মানুষের পাশে দাঁড়ানো এক তরুন সমাজ সেবক মোঃ মকবুল হোসেন গাজী।

সাবেক  ছাত্রদল নেতা, বর্তমানে জাতীয়তাবাদী যুবদল চাঁদপুর জেলা শাখার সহ অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।   নিজের সততা, অভিজ্ঞতা ও পরিশ্রমের মধ্য দিয়ে নিজেকে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

চাঁদপুর শহরের ৯ নং ওয়ার্ডের প্রফেসার পাড়া মাঝি বাড়ি এলাকার বাসিন্দা। এলাকায়  তরুণ সমাজ সেবক ও দানশীল হিসেবে রয়েছে তাঁর যথেষ্ট  সুনাম ও সন্মান।

পিতা আলহাজ্ব  মরহুম ফজলুর রহমান গাজী ও মাতা বেগম জয়তুন্নেছার কনিষ্ঠ সন্তান। পেশায় ব্যবসায়ী। ঢাকার মিরপুরে গার্মেন্টস ব্যবসায় করছেন। ঢাকার মিরপুরে পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করেন। তারপরও মন কাঁদে প্রিয় জন্মস্থান নিজ এলাকার জন্য। তাইতো সারা বিশ্বে  আতঙ্কিত এবং আতঙ্কে রয়েছে, “করোনা “”ভাইরাস নিয়ে।

এ “করোনা “”ভাইরাসের আক্রান্ত থেকে দেশের জনগণ কে  রক্ষায় এবং আক্রান্ত  প্রতিরোধে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের চলছে সরকারের সিদ্ধান্তে গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বা বন্ধ। যাকে বলা চলে অঘোষিত কারফিউ।

এই অবস্থায় অমানবিক জীবনযাপন করতে হচ্ছে শ্রমজীবী বা খেটে খাওয়া মানুষগুলো। অর্থ্যাৎ গরীব ও দুঃস্থ মানুষ গুলোর মরার উপর খরার গা। সরকারের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়ানো হলেও তা এখনো অপর্যাপ্ত। তাই নিজ এলাকার অসহায় মানুষ গুলোর জন্য স্বপ্রণোদিত হয়ে পাশে এসে দাঁড়িয়েছেন এ তরুণ সমাজ সেবক মোঃ মকবুল হোসেন গাজী।

মহামারী আকারে ধারণ করা, করোনাভাইরাস থেকে রক্ষায় এলাকার মানুষকে সচেতনতায় বেশ কিছু প্রচার ও প্রচারণা মূলক কর্মসূচি পালন করে তাদেরকে সচেতন করার চেষ্টা ও করছেন। পৈতৃক বাড়িতে থাকা সকল ভাড়াটিয়ার চলতি মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন। শুধু তাই নয়, নিজ জন্মস্থান অর্থাৎ তার জন্মভূমি প্রফেসর মাঝীবাড়ি এলাকা পূর্ব থেকেই নদী সিকস্তি। এলাকাটি অনুন্নত এবং  এখানকার অধিকাংশ শ্রমজীবী ও খেটে খাওয়া গরীব মানুষ গুলোর বসবাস।

তাই তো তিনি, তার গর্ভধারিনী মা জয়তুন্নেছার হাতে তারে এলাকার গরীব দুঃস্থ ও অসহায় দেড় শতাধিক মানুষের মাঝে ১০ কেজি করে চাউল তাদের হাতে তুলে দিয়ে তাদের কিছু টা কষ্টের লাঘবের চেষ্টা করছেন।

এমন অসহায় মানুষগুলোকে সহায়তায় এবং মানবতার দিকে ধাবিত হয়ে ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফের  ঘোষণায় মহানুভবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে মনে করেন এলাকাবাসী।

এ বিষয়ে মোঃ মকবুল হোসেন গাজীর সাথে কথা হলে তিনি বলেন, আমি মহান সৃষ্টি কতা আমাকে হয়তো এ সামথ্য দেওয়ায় আমি গরীব অসহায় দুস্থ মানুষ গুলোর এ চরম দুঃসময়ে চেষ্টা করেছি, কিছু করার জন্য।

এক্ষেত্রে আমি কোন প্রচারে বা  কাউকে দেখিয়ে তা দেওয়ার মন মানসিকতা আমার নেই অতএব আপনারা দোয়া করবেন,  যতদিন আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখে আমি যেনো সমাজের অসহায় দুস্থ ও গরীব মানুষের পাশে দাঁড়াতে পারি।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ৮৯% মানুষ চায় অটো-সিএনজি বন্ধ হোক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে লকডাউন কার্যকরে ৮৯% মানুষ চায় অটোবাইক ও সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ …

vv