ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে হয়রানি করায় এলাকাবাসীর বিক্ষোভ

চাঁদপুরে ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে হয়রানি করায় এলাকাবাসীর বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলা ১২ নং চান্দ্রা ইউনিয়নে খাজা আহমেদ পাটোয়ারী নামে এক প্রতারক ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে স্থানীয় এলাকাবাসীকে হয়রানি করার অভিযোগ উঠেছে। ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় কারির বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ করেন ও প্রতিবাদ জানান।

সোমবার বিকেলে চান্দ্রা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড দক্ষিণ বালিয়া গ্রামের পাটোয়ারী বাড়ির সামনে স্থানীয়রা এই প্রতিবাদ জানান।

ভুক্তভোগী ওমর পাটোয়ারী সহ এলাকাবাসী জানায়, দক্ষিণ বালিয়া মৃত আলী আশরাফ পাটোয়ারী ছেলে খাজা আহমেদ পাটোয়ারী নিজেকে‌ মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে এলাকায় ও এলাকার বাইরে সাধারণ মানুষকে ভয় ভীতি প্রদর্শন করে হয়রানি করে আসছে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে সে কোন যুদ্ধ করেনি, তার নামে কোন মুক্তিযোদ্ধা তালিকা নেই ভাতাও পায়নি।
মুক্তিযুদ্ধা না হয়ে নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে এভাবে মানুষকে হয়রানি করছে।

এলাকার লোকমান নামে এক ব্যক্তিকে চাকরি দেওয়ার নামে তার কাছ থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। এলাকার আলমগীর মোল্লার দোকান থেকে চালের বস্তা ,জসিমউদ্দিন বাবুর কাজ থেকে জোরপূর্বক নিয়ে ২৭ হাজার টাকার ইট নিয়ে নেয়। দেলোয়ারের মাস্টারের কাছ থেকে ১২ হাজার টাকা নিজের কাছ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করে। এছাড়া এলাকার বেশ কয়েকজন অসহায় মানুষ সম্পত্তি জোরপূর্বক দখল করে।

যারা প্রতিবাদ করে তাদেরকে বিভিন্ন ভাবে মামলা দিয়ে হয়রানি করে নিজের স্বার্থ হাসিল করার পায়তারা করে।
ভুয়া মুক্তিযোদ্ধা খাজা পরিবেশ অধিদপ্তরের নাম ভাঙ্গিয়ে এলাকার শহীদ পাটোয়ারী মুরগির ফার্ম বন্ধ করে দিয়ে তার কাছ থেকে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে ৩০ হাজার টাকা সমঝোতার করার পর সে মুরগির ফার্ম পুনরায় চালু করে। এমনি করে এলাকার অনেক অসহায় মানুষকে সে হয়রানি করে আসছে।

দক্ষিণ বালিয়া পাটোয়ারি বাড়ি শাহী জামে মসজিদের ইট বালু রড চুরি করে নিয়ে তার বাড়ির সামনে তার বাবার নামে একটি গেইট তৈরি করে। এ সময় মসজিদ কমিটির লোকজন বাধা দিলেও তাদের নামে উল্টো মামলা করে হয়রানি করার চেষ্টা করে।

আমরা এই ভুয়া মুক্তিযোদ্ধা খাজা আহমেদ পাটোয়ারী বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাই।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মৌসুমের সবচেয়ে বেশি পেঁয়াজের উৎপাদন হচ্ছে

প্রিয় চাঁদপুর : দেশের অন্যতম নদী বিধৌত কৃষি প্রধান অঞ্চল হওয়ায় এই অঞ্চলে ব্যাপক ফসল উৎপাদন …

vv