ব্রেকিং নিউজঃ
Home / আজকের আয়োজন / চাঁদপুরে ভালো মানুষের সংখ্যা বেশী : এসডু পাটওয়ারী
মুড়ি উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র প্রার্থী আলহাজ্ব তাফাজ্জ্বল হোসেন এসডু পাটওয়ারী

চাঁদপুরে ভালো মানুষের সংখ্যা বেশী : এসডু পাটওয়ারী

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র প্রার্থী আলহাজ্ব তাফাজ্জ্বল হোসেন এসডু পাটওয়ারী বলেছেন,চাঁদপুর তথা সমাজে ভালো মানুষের সংখ্যা বেশি।তাই সমাজে অসাম্প্রদায়িকতা টিকে রয়েছে।আর তার মাঝে এই ধরণের মুড়ি উৎসব খুবই কার্যকরী।

১৬ ডিসেম্বর রবিবার সন্ধ্যা ৭ টায় “এক পাত্রে মুড়ি খাই,সাম্প্রদায়িকতার স্থান নাই” স্লোগানে মাসব্যাপী ৪র্থ মুড়ি উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই দেশটা সবার।এখানে সংখ্যালঘু বলে কাউকে ছোট করার কিছু নেই। আমরা সবাই মানুষ তার উপর বাঙ্গালী। তাই বাঙ্গালীত্ব টিকিয়ে রাখতে মুড়ি উৎসবের মতো অনুষ্ঠান সারা দেশে ছড়িয়ে পড়বে এই প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন বলেন,মুড়ি উৎসব একটি ভিন্ন ধর্মী উৎসব। এখানে আসলে অনেক কিছু শিখা যায়। এই উৎসবটিতে টিনেজ বয়সের তরুনদের সম্পৃক্ততা বাড়ানোর উদ্যোগ নিতে হবে। কারন এই উৎসবে তরুনরা যতক্ষণ থাকবে ততক্ষণই সাম্প্রদায়িকতা ভুলে অসাম্প্রদায়িক চেতনা তারা লালন করতে শিখার চেষ্টা করবে। পাশাপাশি উৎসবের সময়টুকু তারা মাদকমুক্ত থাকবে। আমি এই মুড়ি উৎসব এক সময় লোকজ উৎসবে রূপ নিবে এই প্রত্যাশা করছি।

চাঁদপুর টিআই(এডমিন) সাইফুল ইসলাম বলেন,মুড়ি উৎসব একদম ব্যতিক্রম।এই উৎসবে আসতে পেরে খুব ভালো লাগছে।আমি এই উৎসবের সফলতা কামনা করছি।

এ ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার,জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক ভূঁইয়া,সাবেক ছাত্রনেতা আতাউর রহমান পাটওয়ারী,চাঁদপুর সদর মডেল থানার এস আই পলাশ বড়ুয়া।

জেলা জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের সঞ্চালনায় এবং মুড়ি উৎসবের রূপকার প্রয়াত পিযূষ রায় চৌধুরীর সহধর্মিণী মীরা রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি অমরেশ দত্ত জয়,অনন্যা নাট্য গোষ্টীর যুগ্ম সম্পাদক মুহাম্মদ আলমগীর হোসেন পাটওয়ারী,নতুন বাজার ক্রীড়া চক্রের যুগ্ম সম্পাদক সফিউদ্দিন বাবলু,চাঁদপুুুর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুশীল সাহা,জেলা পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্না,ইউপি সচিব নির্মল পাল,কবি রফিকুজ্জামান রণি,চাঁদপুর ড্রামার দপ্তর সম্পাদক শংকর রায়,সংগঠক পি এম বিল্লাল প্রমুখ।

বক্তব্য শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিকে পুত্তলীকা পড়িয়ে সম্মাননা জানান সমাজসেবিকা সুলতানা রাজিয়া। পরে সবাই মুড়ি মাখানো খাওয়ায় অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে মুড়ি উৎসবের নিবেদিত প্রাণ বীর মুক্তিযোদ্ধা প্রয়াত বি.বি. দাস ও প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীকে গভীরভাবে স্মরণ করা হয়।

অনুষ্ঠানে সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক, সাংবাদিক সহ বিভিন্ন পর্যায়ের সুধীমহল উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মহান মে দিবসে শ্রমিকফ্রন্টের আলোচনা ও মানববন্ধন

অমরেশ দত্ত জয় : মহান মে দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে সামাজিক …

vv