ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বোরো ধান ও সিদ্ধ চাল সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন

চাঁদপুরে বোরো ধান ও সিদ্ধ চাল সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : চলতি বোরে মৌসুমে মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ ও কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের কার্যক্রম চাঁদপুরে উদ্বোধন করা হয়েছে।

৯ মে রোববার বিকেলে চাঁদপুর জেলা খাদ্য গোদামে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম ফিতাকেটে উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, সরকারের উদ্দেশ্যে হচ্ছে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করা। এর মধ্যে আর কেউ থাকবে না। কৃষকদের কাছ থেকে ১৪% আদ্রতা ও চিটা মুক্ত ধান সংগ্রহ করা হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমা একাজটি সফল করতে চাই। এজন্য সংশ্লিষ্ট সকলে আন্তরিক হয়ে কাজ করবেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক অন্যান্য কর্মকর্তাসহ ধান ও চালের গুনগত মান যাচাই করে দেখেন।

এ সময় চাঁদপুর জেলা খাদ্য নিযন্ত্রণক (ভারপ্রাপ্ত) নিত্যানন্দ কুন্ডু, জেলা খাদ্য গুদামের ম্যানেজার সফি আফজালুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁদপুরের অতিরিক্ত উপ-পরিচালক আনিছুর রহমান, চাঁদপুর জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম, চাঁদপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা খোরশেদ আলম, জেলা খাদ্য গুদামের গোডাউন ইনচার্জ তামিম হাসান।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, আভ্যন্তরণী সংগ্রহ ২০২১ এর আওতায় চাঁদপুর জেলায় ৮০৮৬.০০০ মেট্টিক টন বোরো ধান এবং ৭১০১ মেট্টিক টন সিদ্ধ চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ বছর প্রতি কেজি ধান সংগ্রহ মূল্য ২৭ টাকা এবং সিদ্ধ চাল প্রতি কেজি ৪০ টাকা।

এসব চাল ও ধান চাঁদপুর সদর, ফরিদগঞ্জ, কচুয়া ও শাহরাস্তি উপজেলায় ডিজিটাল খাদ্য শস্য সংগ্রহ ব্যবস্থাপনা ‘কৃষকের এ্যাপস’ এবং অন্যান্য উপজেলায় তালিকাভুক্ত কৃষকদের নিকট হতে সরাসরি ক্রয় করা হবে। চাল লাইসেন্সধারী বৈধ মিলারদের সাথে চুক্তি সম্পাদন করে ক্রয় করা হবে। মিলারদের সাথে ৯ মে তারিখের মধ্যে চুক্তি সম্পন্ন করে ১৬আগস্ট তারিখের মধ্যে ক্রয় কার্যক্রম শেষ করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হলে জেলা খাদ্য নিয়ন্ত্রনক ও জেলা খাদ্য গুদাম এর পক্ষ থেকে জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv