ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / চাঁদপুরে বেকারত্ব দূরীকরণে পাউবোর পরিত্যক্ত জমি ভরাট করে কৃষির উপযোগী

চাঁদপুরে বেকারত্ব দূরীকরণে পাউবোর পরিত্যক্ত জমি ভরাট করে কৃষির উপযোগী

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে বেকারত্ব দূরীকরণে শত মানুষের কর্মসংস্থানের সুযোগ দিতে পানি উন্নয়ন বোর্ডের লীজকৃত ৪৫ বছরের পুরনো পরিত্যক্ত জায়গা ভরাট করে কৃষি কাজের উপযোগী করার উদ্যোগ নিয়েছেন স্থানীয়রা।

চাঁদপুর পৌরসভার ৫ নং ওয়ার্ড পূর্ব রঘুনাথপুরে পানি উন্নয়ন বোর্ডের লীজকৃত প্রায় ৩৫ ফুট গভীরতা পরিত্যক্ত জায়গা ভরাট করে কৃষিকাজের উপযোগী করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে লিজ নেওয়া সম্পত্তির উপর রঘুনাথপুরের মিজান পাটোয়ারী, ইলিয়াস হাওলাদার, মফু ডিলার সহ কয়েকজন একত্রিত হয়ে এলাকার মানুষের বেকারত্ব দূরীকরণে কৃষি কাজের জন্য এই জায়গাটি ভরাট করে মহতি উদ্যোগ গ্রহণ করেন।এলাকার কিছু কুচক্রী মহল পানি উন্নয়ন বোর্ডের লীজকৃত সম্পত্তি দখল করার পায়তারায় লিপ্ত রয়েছে ও তারা জনমনে বিভিন্ন বিভ্রান্তি সৃষ্টি করছে।

স্থানীয়রা জানান, শহরের পূর্ব শ্রীরামদী ওহাব গাজীর ছেলে তরিকুল ইসলাম রিপন ২০১০ সালে চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে ১ একর ৩৬ শতাংশ জায়গা লীজ নেয়। তরিকুল ইসলাম রিপন গুরুতর অসুস্থ হওয়ার পর আর্থিক সঙ্কটে ভোগে চিকিৎসার টাকা জোগাতে অবশেষে সেই লিজকৃত জায়গা ২০১১ সালে রঘুনাথপুরের মিজান পাটোয়ারী, ইউসুফ মিজি, চুন্নু ঢালী কাছে বিক্রি করে জায়গা হস্তান্তর করে দেয়।

মিজান পাটোয়ারী সেই জায়গা ৩৫ ফুট গভীরতা নিজের অর্থায়নে বালু দিয়ে ভরাট করে রক্ষণাবেক্ষণের করেন। এলাকার মানুষের কর্মসংস্থানের জন্য সেই জায়গা কৃষি উপযোগী করে তোলে। সেই লিজকৃত জায়গা পূর্ব রঘুনাথপুর এর কিছু ভূমিদস্যু চক্র দখল করার জন্য পায়তারা শুরু করে।

সে জায়গা দখল করে নেওয়ার জন্য তারা এলাকার দখলবাজ চক্র দের সাথে নিয়ে মিজান পাটোয়ারী গংদের সাথে ঝামেলা শুরু করে।

অবশেষে পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর সহ এলাকার শালিসিরা ঘটনাস্থলে গিয়ে সমস্যার সমাধান করার চেষ্টা করে।
এ বিষয়ে বর্তমান দখলদার মিজান পাটোয়ারী জানান, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে রিপন লিজ নেওয়ার পর তিনি সেই জায়গা আমাদের কাছে বিক্রি করে যান। সেই লীজকৃত জায়গায় ৮ বছর যাবত নিজেদের দখলে নিয়ে কৃষি উপযোগী করার জন্য বালু দিয়ে ভরাট করেছি। এতে করে এলাকার বেকারত্ব দূরীকরণে মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। কিন্তু কিছু দখলবাজ চক্র এই জায়গার উপর নজর পড়ে দখল নেওয়ার চেষ্টা করে।

সংশ্লিষ্ট প্রশাসনকে এই দখলবাজ চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাই।

Facebook Comments

Check Also

চাঁদপুরে আইসোলেশনে ১ জনের মৃত্যু, করোনা উপসর্গ আরো ৬জনের

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত এক …

Shares
vv