ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা দুলাল পাটওয়ারী নতুন ঘর করে দিলেন অন্ধ নাজমাকে

চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা দুলাল পাটওয়ারী নতুন ঘর করে দিলেন অন্ধ নাজমাকে

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর জেলা আ’লীগ’ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী নতুন করে ঘর করে দিচ্ছেন চাঁদপুরের একজন অন্ধ নাজমাকে। যা’নিয়ে মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী সর্বমহলে প্রশংসার দাবীদার হয়ে প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন। সকলের মুখে শুনা যাচ্ছে,একজন মহৎ ব্যক্তির এটি একটি মহৎ কাজ।

এছাড়া, দলীয় নেতাকর্মীদের সকলের মুখে একই কথা দুলাল পাটওয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতী উদ্যের্গ কে স্বাগত জানিয়ে মজিব বর্ষ উপলক্ষে চাঁদপুর জেলায় একটি সেরা কাজ করেছেন। একটি ভাল উদ্বেগ নিয়েছেন। যা’ সমাজের আর কেউ এ পর্য্ন্ত এ ধরনের উর্দ্যেগ নেওয়ার চিন্তাই করতে পারেনি। একজন অন্ধকে রাত্রি যাপনের জন্য যে আশ্রয় টুকু বাসস্থান তিনি করে দিলেন,তা’ সচেতন মহল দলমত নির্বিশেষে একটি মহৎও ভাল কাজের একটি দৃস্টান্ত স্থাপন বলে তুলে ধরেছেন। সমাজ সচেতনরা বলছেন,তার এ কাজের জন্য তিনি মহান আল্লাহ পাকের কাছে দুনিয়া ও আখিরাতের পধ খোলার জন্য ভাল কাজের দাবীদার হলেন। এ ধরনের কাজ এতিপূর্বে চাঁদপুরে আর কেহ করার চিন্তাই করতে পারেননি।

চাঁদপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে অন্ধ নাজমাকে, নতুন ঘর তৈরী করে দিচ্ছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক একজন স্বাধীনচেতা,নির্ভিক,সমাজ সেবক,বর্তমান এ করোনা কালে যিনি একজন মানবিক নেতার পরিচয় দিয়ে যাচ্ছেন,তিনিই হচ্ছে, মহৎ ব্যাক্তিত্বের অধিকারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল ।

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশ, বাংলার মাটিতে কোন গৃহহীন-ভূমিহীন থাকবেনা। এরই আলোকে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলাস্থ ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের ৩নংওয়ার্ডের বাসিন্দা আঃ রহমান মাঝি ( কলু মাঝির) অন্ধ মেয়ে ভিক্ষুক নাজমা গত ১৮/৫/২০২১ তারিখে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুলাল পাটওয়ারির বাসায় গিয়ে বলেন, স্যার আমি আমার সন্তানদের নিয়ে একটি ঘরের জন্য খুব কষ্টে আছি। আমি অন্ধ বলে আমার স্বামী আমাকে ফেলে চলেগেছে।

নাজমার এমন কষ্টের কথা শুনে আবু নঈম পাটওয়ারী দুলাল নাজমাকে নতুন ঘর তৈরি তরে দেবার প্রতিশ্রুতি দেন। অবশেষে চাঁদপুর জেলা আওয়ামীলীগের পক্ষে থেকে খরচ দিয়ে তাকে নতুন ঘর করে দেয়া হচ্ছে। এখন চলছে অন্ধ নাজমার স্বপ্নের নতুন ঘর তৈরির কাজ। এ সময় দুলাল পাটওয়ারি মোবাইলে ভিডিও কলে লোকমারফত অন্ধ নাজমার সাথে কথা বলেছেন।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বিশ্ব শান্তির অগ্রদূত, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ বাংলার মাটিতে কোন ভূমিহীন,গৃহহীন থাকবে না। নেত্রীর নির্দেশক্রমে প্রতিটি অসহায় ও ভুমিহীন মানুষের পাশে সার্বক্ষণিক আমরা চাঁদপুর জেলা আওয়ামীলীগ আছি এবং সব সময় থাকব। তারই আলোকে এক অসহায় অন্ধ নাজমাকে একটি নতুন ঘর করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সেই নতুন ঘরটি সরেজমিনে গিয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদেরকে সাথে নিয়ে, একসাথে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করব এবং এই ঘর করার কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যাক্রমে একের পর এক অন্ধ,পঙ্গু ,প্রতিবন্ধীসহ সকল অসহায় মানুষের পাশে দাঁড়াবো।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv