ব্রেকিং নিউজঃ
Home / আজকের আয়োজন / চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরে ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।
‘মুজিববর্ষে শপথ করি, প্লাাস্টিক দূষণ রোধ করি’-এ প্রতিপাদ্য বিষয় নিয়ে আজ ১৫ মার্চ সকাল ১০ টায় চাঁদপুরে ভোক্তা অধিকার দিবস পালিত হয়।
এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও ভোক্তা অধিকার সংরক্ষণ দিবসে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের সামনে মানববন্ধন ও আলোচনা সভা, ভিডিও চিত্রপ্রদর্শন, দিনব্যাপি রোড শো, জারিগান পরিবেশন ও প্রমান্যচিত্র প্রদর্শন।
বিশ্ব ভোক্তা অধিকার দিবস সকাল সাড়ে ১০ টায় সংক্ষিপ্ত ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন। মানববন্ধনের নেতৃত্ব দেন ও সভা পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ-আল-মাহমুদ জামান।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সাহনাজ, পুলিশ সুপারের প্রতিনিধি ডিআইও মনির হোসেন, নিরাপদ খাদ্য কর্মকর্তা মুনতাছির মাহমুদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু, হোটেল মালিক সমিতির সধারন সম্পাদক আবদুল আজিজ দেওয়ান ও জেলা ক্যাব প্রতিনিধি মোহাম্মদ বিপ্লব সরকার।
এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, ফায়ার সার্ভিসের ১ টি দল ও জেলার বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক নুর হোসেন ভোক্তা অধিকার দিবসের বিভিন্ন দিক, আইনের বিধির ৩৭, ৩৮, ৪০, ৪১, ৪৪, ৪৫, ৪৬, ৫০,৫১, ৫২ ধারাগুলোর ব্যাখ্যা ও প্রয়োগ, দন্ড বা জরিমানা সহ নানাবিধ বিষয়ে ভিডিও চিত্র প্রদর্শন ও সার্বিক তথ্য উপস্থাপন করেন।
এ পর্যন্ত ৪০৯টি অভিযান পরিচালনা করার তথ্য জানা গেছে।
Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv