ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বিপুল ভোটে এগিয়ে অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুরে বিপুল ভোটে এগিয়ে অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোর্টার : চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটে মেয়র হতে যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। ১০ অক্টোবর শনিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫২টি কেন্দ্রের মধ্যে ৩০ টিরও বেশি কেন্দ্রের বেসরকারি ফলাফলে তিনি এগিয়ে রয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মেয়র পদে অন্য প্রার্থী হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা)। তাছাড়া কাউন্সিলর পদে ৫০জন এবং মহিলা কাউন্সিলর পদে আরো ১৪জনসহ মোট ৬৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে শনিবার সকাল ১১টায় বিএনপি নির্বাচন বর্জন করে। দুপুর ২টায় তিনি সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বয়কটের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এছাড়া বিকেল সাড়ে ৩টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মামুনুর রশিদ বেলাল।

ধানের শীষের প্রার্থী আকতার হোসেন মাঝি জানান, শনিবার সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়। সরকার দলীয় কর্মীরা ভোট কেন্দ্র দখলে নিয়ে জোরপূর্বক ইভিএমের বাটন চেপে ভোট আদায় করেন। এছাড়া বেশ কয়টি ভোট কেন্দ্রে বিএনপি নেতা কর্মীদের মারধর ও কুপিয়ে জখম করে। গুরুতর কয়েকজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস জানায়, চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ৩শ’ ৫টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ’ ৪৪জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩শ’ ৪৩জন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, প্রতিটি কেন্দ্রের ফলাফল কন্ট্রোল রুমে আসার পর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। সে ক্ষেত্রে আরো কয়েক ঘন্টা সময় লাগতে পারে।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের পূর্ণ সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠান

এস.এম ইকবাল : ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের দ্রুত পূর্ণ সুস্থতা কামনায় গতকাল …

Shares
vv