ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বিদ্যালয়ের ভূমি দখল মুক্ত করতে শিক্ষার্থী ও অভিবাকদের সড়ক অবরোধ
চাঁদপুর সদর উপজেলার মধ্য আশিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দখল মুক্ত করতে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবকরা সড়ক অবরোধ করে রাখে। এসময় পরিস্থিতি শান্ত করেন চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

চাঁদপুরে বিদ্যালয়ের ভূমি দখল মুক্ত করতে শিক্ষার্থী ও অভিবাকদের সড়ক অবরোধ

গাজী মো. মহসিন : চাঁদপুর সদর উপজেলার ১৪৮ নং মধ্য আশিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দখল মুক্ত করতে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবকরা সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে।

বুধবার দুপুরে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এতে দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিদ্যাললের প্রধান শিক্ষিকা লুৎফা বেগম জানান, জানান, ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় ১৪৮ নং মধ্য আশিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ের ৩৫ শতাশং ভূমি রয়েছে, যা স্থানীয় একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে দখল করে আছে। আমরা তাদের জন্য নতুন স্কুল ভবন তৈরি করতে পারছি না। আমরা ১৫ দিনের জন্য একটি ভবন ভাড়া নেই, কিন্তু স্কুল না থাকার কারনে সেখানে প্রায় ৪ মাস ধরে থাকতে হচ্ছে। বুধবার আমাদের আর সেখানে ক্লাস করতে দিচ্ছে না। আমরা সকল ছাত্র-ছাত্রীদের নিয়ে আমাদের ন্যায্য অধিকার নিয়ে সড়কে নামতে বাধ্য হয়েছি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জাফর আহমেদ খান জিতু জানান, ভূমি দস্যুরা বিদ্যালয়ের জমি দখল করে রেখেছে। মন্ত্রনালয় থেকে নতুন ভবন করার অনুমতি পেলেও জমি দখলের কারনে আমরা কোন কাজ করতে পারছি না। আমরা এলাকাবসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আমাদের দাবী, খুব দ্রুত যেনো দখলবাজদের কাছ থেকে আমাদের বিদ্যালয়কে রক্ষা করা হয়। ছোট ছোট শিশুদের সামেন বার্ষিক পরীক্ষা, তারা ভবনের জন্য পড়াশুনা করতে পারছে না।

বিদ্যালয়ের সাবেক শিক্ষক মজিবুর রহমান জানান, ফজলুল হক মিজি কাজল মিজি, জামাল, ইব্রাহমী, মিজানসহ আরো অনেকে বিদ্যালয়ের ভূমি দখল করে রেখেছে। তারা আমাদের ভয়-ভিতি, হুমকি-ধমকি দিয়ে আসছে। বিদ্যালয়ের ভূমিটুকু অধিক মূল্যাবান হওয়ায় তারা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে সড়কে শিক্ষার্থী ও অভিবাবকদের সড়ক অবরোধ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনা স্থালে আসনে চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন। তারা খুব দ্রুততার সাথে ভূমি দখল সংক্রান্ত বিষয়ে সমাধান করে দেওয়ার আশ্বা্স প্রদান করেন।

Facebook Comments

Check Also

কুমিল্লায় মোটরসাইকেল দূর্ঘটনায় কচুয়া পুলিশের এএসআই নিহত

মো. মেহেদী হাসান, কচুয়া : কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় চাঁদপুরের কচুয়া থানার সহকারী পুলিশ উপ-পরিদর্শক (এএসআই) …

vv