ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বাস ধর্মঘট ডাক দেয়ার ৪ ঘণ্টা পর প্রত্যাহার

চাঁদপুরে বাস ধর্মঘট ডাক দেয়ার ৪ ঘণ্টা পর প্রত্যাহার

প্রিয় চাঁদপুর : চাঁদপুর থেকে দেশের বিভিন্ন স্থানে আটটি রুটে যাত্রীবাহী বাস চলাচল করে। এসব রুটের মধ্যে রয়েছে- ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, নোয়াখালী।৪ ঘণ্টা বন্ধ রাখার পর চাঁদপুর সদর মডেল থানার ওসি মো: নাসিম উদ্দিন এসে সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের আশঙ্কা দেখা দিলে তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে চাঁদপুর থেকে সারাদেশের বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়ে ৪ ঘণ্টা পর তা প্রত্যাহার করে নেয়া হয়েছে। দেশের বিভিন্ন স্থানে আটটি রুটে যাত্রীবাহী বাস চলাচল এ ৪ ঘণ্টা বন্ধ ছিলো। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই ধর্মঘটের ডাক দিয়েছে।

তাদের দাবিসমূহের মধ্যে ছিলো : রোড পারমিটবিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি, অবৈধ গাড়ি চলাচলের কারণে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত, যানবাহনে অবৈধ নাম্বার, অটোরিকশা চালকদের লাইসেন্স নেই, রুট পারমিট ছাড়া গাড়ি চলাচল, নির্দিষ্ট টার্মিনাল ছাড়া বেআইনীভাবে বিভিন্ন জায়গা ইজারা দেয়া।

চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: বাবুল মিজি বলেন, যারা বৈধভাবে যানবাহন চালাচ্ছে, তারা দীর্ঘদিন যাবত অবৈধ যানবাহন ও চালকদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। অবৈধ যানবাহন বন্ধের জন্য আমরা দীর্ঘদিন যাবত দাবি জানিয়ে আসছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। তাই মঙ্গলবার সকাল ৭টা ৩৫ মিনিট থেকে চাঁদপুর থেকে সারাদেশের বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা থাকলেও প্রশাসনের পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের এ ধর্মঘট প্রত্যাহার করে ১২টা থেকে পুনরায় বাস চলাচল শুরু হয়েছে।

বাস শ্রমিক মো: শুক্কুর খান বলেন, আমরা বাস শ্রমিকরা দীর্ঘদিন ধরে হয়রানি হচ্ছি। সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার কোনো অনুমোদন নেই।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো: নাসিম উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে আমরা শ্রমিক সংগঠনের সাথে যোগাযোগ করছি। তারা আমাদের কথা শুনে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। তথ্যসূত্র: নয়া-দিগন্ত

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে ভাতিজার হাতে চাচী ধর্ষণ,  ধর্ষণের ভিডিও পাঠিয়ে টাকা দাবী

এস.এম ইকবাল: চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার চরদু:খিয়া পশ্চিম ইউনিয়নের বিষকাঁটালী গ্রামে ভাতিজা কর্তৃক চাচীকে ভয়ভীতি দেখিয়ে করে জোরপূর্বক ধর্ষণ করে, সেই ধর্ষণের ভিডিও মোবাইলে ধারন করে সৌদিপ্রবাসী স্বামীর কাছে পাঠিয়ে অর্থ দাবী করার অভিযোগে থানায় মামলা দায়ের করেছে ভূক্তভোগী। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত রিয়াদ নামে এক যুবককে আটক করে আদালতে প্রেরণ করেছে। থানায় দায়েরকৃত মামলা অনুযায়ী জানাযায়, ওই ইউনিয়নের চৌকিদার বাড়ির সৌদি আরব প্রবাসী মোস্তফা কামালের স্ত্রী শারমিন আক্তারকে একই বাড়ির শফিকুর রহমানের প্রবাস ফেরত ছেলে রিয়াদ হোসেন ভয়ভীতি দেখিয়ে জোর পূর্বক ধর্ষন করে, অবৈধ শারিরিক সর্ম্পকের একটি ভিডিও মুঠো ফোনে ধারণ করে রিয়াদ নিজেই। পরে সে নিজেই শারমিনের স্বামীর কাছে সেই ভিডিও চিত্র ও ছবি পাঠিয়ে অর্থ দাবী করে। পরে শারমিন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় সোমবার লিখিত অভিযোগ করেন। পুলিশ অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে অভিযুক্ত রিয়াদকে আটক করে আদালতে প্রেরণ করে। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কাজী মো: জাকারিয়া জানান, মামলার অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া ভিকটিমের ডাক্তারি পরীক্ষা ও আদালতে ২২ ধারায় জবানবন্দি নেয়া হয়েছে। Facebook Comments

vv