ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বালিয়া রামপুর ডিসি খালের মুখ দখলের পাঁয়তারা, ভূমিদস্যুরা সক্রিয়

চাঁদপুরে বালিয়া রামপুর ডিসি খালের মুখ দখলের পাঁয়তারা, ভূমিদস্যুরা সক্রিয়

স্টাফ রিপোর্টার : চাঁদপুর ইচলী মৌজার ডালির ঘাট সংলগ্ন জেলা প্রশাসকের মালিকানাধীন বালিয়া রামপুর খালের মুখ বাদ দিয়ে দখলের উদ্দেশ্যে বালু ফেলানোর পায়তারা করছে।

ডালির ঘাট এলাকার কিছু ভূমিদস্যু চক্র ঐক্যবদ্ধ হয়ে খাল দখল করে ব্যবসা প্রতিষ্ঠান করে ইট বালুর ব্যবসা করার পরিকল্পনা করছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকেলে ডালিরঘাট এলাকায় গিয়ে দেখা যায়, বালিয়া রামপুর খালের মুখ থেকে শুরু করে ভিতর পর্যন্ত দীর্ঘ জায়গা নিয়ে পাইলিং দিয়ে বালু ফেলানোর পরিকল্পনা করছে।

স্থানীয় এলাকাবাসী জানান, চাঁদপুর জেলা প্রশাসকের মালিকানাধীন বালিয়া রামপুর খালটি ভূমিদস্যু চক্ররা দিনের পর দিন দখল করে নেওয়ায় খালের পুরনো ঐতিহ্য হারিয়ে যাচ্ছে।

এক সময়ে খালটি দিয়ে অনেক মালবাহী ট্রলার ও নৌকা যাতায়াত করতো। কিন্তু দখল করে ভরাট করতে করতে খালটি আরো ছোট হয়ে যাওয়ায় পানি নিষ্কাশন পুরোপুরি বন্ধ হয়ে গেছে। মৃত ছোয়াব আলী তালুকদারের ছেলে জাহাঙ্গীর তালুকদার,বরকত উল্লাহ তালুকদার, খোরশেদ গাজী, লিটন তালুকদার, সাদ্দাম, টিটু বেপারি সরকারি জায়গা নিজেদের দাবী করে খালটি ভরাট করার কাজ চালিয়ে যাচ্ছে।

বালিয়া রামপুর খালটি ভরাট হয়ে গেলে এলাকার মানুষ চরম দূর্ভোগে পড়বে।
অতি দ্রুত এই দখলবাজ চক্রের হাত থেকে ডিসির বালিয়া রামপুর খালটি পুনরুদ্ধার করে তার পুরনো ঐতিহ্য ফিরিয়ে দিয়ে পানি নিষ্কাশন সচল করার জোর দাবি জানান সচেতন মহল।

এ বিষয়ে অভিযুক্ত জাহাঙ্গীর তালুকদার, বায়তুল্লাহ তালুকদার জানান, জেলা পরিষদের জায়গার ও ডিসি খালের মাঝখানে কিছু অংশ জায়গা আমাদের হওয়ায় সেই জায়গা বাদ দিয়ে ভরাট করার চেষ্টা করছি।
আমরা নিজেরা স্থানীয় আমিন দিয়ে মেপে আমাদের জায়গা চিহ্নিত করেছি তবে জায়গা মাপার সময় সরকারি কোন লোকজন ছিল না।

Facebook Comments

Check Also

শাহতলী ছমির উদ্দিন কারী ওয়াক্ফ এস্টেটের সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহ্তলী বাজারস্থ হাজী ছমির উদ্দিন কারী ওয়াক্ফ এস্টেটের নব-গঠিত …

Shares
vv