ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বরখাস্ত

চাঁদপুরে বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বরখাস্ত

বিশেষ প্রতিনিধি : দীর্ঘ দুই মাসের বেশি সময় পর চাঁদপুর-ঢাকাসহ অন্যান্য নদীপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হয়েছে। আজ রবিবার সকালে কয়েকটি লঞ্চ নিয়ম-নীতি না মেনে বাড়তি যাত্রী নিয়ে রাজধানী সদরঘাটের উদ্দেশে চাঁদপুর ত্যাগ করে। এমন পরিস্থিতিতে এখানে বন্দর কর্তৃপক্ষের ব্যর্থতায় দুপুরের পর থেকে জেলা প্রশাসন, জেলা গোয়েন্দা পুলিশ ও নৌ-পুলিশ চাঁদপুর লঞ্চ টার্মিনালে যাত্রী নিয়ন্ত্রণে হস্তক্ষেপ শুরু করে। এদিকে লঞ্চে যাত্রী নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় চাঁদপুর বন্দর কর্মকর্তাকে দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দেশে করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালে দুই মাসের বেশি সময় যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ছিল। তবে সরকারি সিদ্ধান্তে আজ রবিবার থেকে ফের চালু হয়। সকালে শুধুমাত্র স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করে দুটি লঞ্চ বাড়তি যাত্রী নিয়েই সদরঘাটের উদ্দেশে চাঁদপুর ত্যাগ করে। এ সময় লঞ্চগুলোতে কোনো ধরনের শারীরিক দূরত্ব বজায় না রেখে যাত্রীরা অবস্থান করেন। এমন দৃশ্য গণমাধ্যমে প্রচার হলে দুপুর থেকে নড়েচড়ে বসে জেলা প্রশাসন, জেলা গোয়েন্দা পুলিশ ও নৌ-পুলিশ।

এ সময় সরকারি নিয়ম না মানায় একটি লঞ্চ থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। পরে সীমিত যাত্রী নিয়েই ওই লঞ্চটি রাজধানী সদরঘাটের উদ্দেশে চাঁদপুর টার্মিনাল ত্যাগ করে। এরপর আরো কয়েকটি লঞ্চ একইভাবে চাঁদপুর ত্যাগ করে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম জানান, যাত্রী সুরক্ষা নিয়ম না মানলে লঞ্চ মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তবে যাত্রীদেরও সচেতনভাবে ভ্রমণের জন্য অনুরোধ জানান তিনি।

এদিকে দায়িত্ব অবহেলার জন্য চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলেও টার্মিনালে দায়িত্ব পালনকারী বিআইডব্লিউটিএ‘র ট্রাফিক ইন্সপেক্টর মাহতাব উদ্দিনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। কারণ সকালে যখন উপচেপড়া যাত্রী নিয়ে দুটি লঞ্চ চাঁদপুর টার্মিনাল ত্যাগ করে তখন এই মাহতাব উদ্দিন দায়িত্বে ছিলেন।
খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন একই জায়গায় চাকরি করার কারণে ট্রাফিক ইন্সপেক্টর মাহতাব উদ্দিন স্বেচ্ছাচারী হয়ে উঠেন। ফলে কর্তৃপক্ষের আদেশ নিষেধ নিয়ে তিনি কখনো মাথা ঘামাতে রাজি নন। অভিযোগ রয়েছে, মাহতাব উদ্দিনের খামখেয়ালিপনার কারণে রবিবার সকালে ওই দুটি লঞ্চ বাড়তি যাত্রী নিয়ে চাঁদপুর টার্মিনাল ত্যাগ করেছে।

অন্যদিকেবন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে প্রত্যাহারের পর সেখানে নতুন করে দায়িত্ব দেওয়া হয়েছে বিআইডব্লিউটিএ‘র উপপচিালক মো. আবুল বাশারকে। তিনি প্রধান কার্যালয়ে প্রশাসনিক শাখায় কর্মরত ছিলেন। তার আগে বরিশাল বন্দরের দায়িত্বে ছিলেন তিনি। আজ রবিবার বিকেলেই চাঁদপুর বন্দর কর্মকর্তার দায়িত্ব বুঝে নেন মো. আবুল বাশার।

সবশেষ পাওয়া তথ্যে জানা গেছে, সকাল থেকে দুপুর পর্যন্ত লঞ্চ সঙ্কটে বেশকিছু যাত্রী চাঁদপুর লঞ্চ টার্মিনালে অবস্থান করলেও বিকেলের পর সদরঘাট থেকে বেশকিছু লঞ্চ চাঁদপুরে পৌঁছালে সেই পরিস্থিতি কেটে যায়। কারণ, এই লঞ্চগুলোই যাত্রীদের নিয়ে রাজধানীর সদরঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

Facebook Comments

Check Also

চাঁদপুর গাছ ও দেয়াল পরে দুই শিশু আহত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের রহমতপুর আবাসিক এলাকায় আমগাছ ও দেয়ালের চাপায় ২ শিশু গুরুত্বর …

vv