ব্রেকিং নিউজঃ
Home / আমাদের খবর / চাঁদপুরে ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন শুক্রবার

চাঁদপুরে ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন শুক্রবার

প্রিয় চাঁদপুর প্রতিবেদক : চাঁদপুরে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন,চাঁদপুর জেলা শাখার কার্যকরি কমিটির (২০১৮-২০১৯) নির্বাচন আগামি শুক্রবার ২৭ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে।

চাঁদপুর প্রেস ক্লাবে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ চলবে বলে সংশ্লিষ্ঠ নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন দৈনিক প্রথম আলো’র জেলা প্রতিনিধি ও চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ, দৈনিক আমাদের সময়’র জেলা প্রতিনিধি ও বর্তমান সভাপতি এম এ লতিফ ও সাধারণ সম্পাদক চেীধুরী ইয়াছিন ইকরাম ।

প্রাপ্ত তথ্য অনুয়ায়ী- আসন্ন নির্বাচনের ভোটার সংখ্যা ৩৫। এবারের প্রার্থী সংখ্যা ১৭ জন। তবে ২ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পদাধিকার বলে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক দু’ কার্যকরি সদস্য । বাকি ৪ টি পদে সিনিয়র সহ-সভাপতি কেএম মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিক বিন রহিম ও দপ্তর সম্পাদক সজীব খান ও সদস্য বাদল মজুমদার ও কেএম সালাউদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন । বাকি ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতার মাঠে রয়েছেন।

এরা হলেন-২ জন সভাপতি, ২ জন সহ-সভাপতি, ৪ জন সাধারণ সম্পাদক,২ জন সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও ২ জন কোষাধ্যক্ষ। এটি এ সংগঠনের ৪ র্থ নির্বাচন।

২০১৮-২০১৯ বছরের সভাপতি পদে দু’জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন । এরা হলেন- একে আজাদ ও মিজান লিটন।

সহ-সভাপতি পদে কবির হোসেন মিজি ও এমএম কামাল। সাধারণ সম্পাদক পদে তালহা জুবায়ের, শেখ আল মামুন, অভিজিৎ রায় ও এসএম সোহেল। সিনিয়র যুগ্ম-সম্পাদক মাজহারুল ইসলাম অনিক ও সাইদ হোসেন অপু । কোষাধ্যক্ষ পদে শরীফুল ইসলাম ও মাও.আবদুর রহমান গাজী ।

বর্তমান সভাপতি এমএ লতিফ বলেন ,‘ চাঁদপুরে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সংগঠনটির ঢাকা কেন্দ্রিয় কমিটি রয়েছে। মাঠ পর্যায়ে চাঁদপুরে বিভিন্ন দৈনিক পত্রিকায় কর্মরত সাংবাদিকদের মধ্যে ঐক্য, ভ্রাতৃত্ববোধ ও শৃংখলা বজায় রাখা ,নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালনে একে অপরকে সহযোগিতা ও সহমর্মিতায় এগিয়ে আসা ইত্যাদি বিষয়েই চাঁদপুরে এ সংগঠনটির মূল লক্ষ্য।’

এমএ লতিফ আরো বলেন,‘ চাঁদপুরের আরো দু’টি ভ্রাতৃপ্রতীম সাংবাদিকদের সংগঠন চাঁদপুর প্রেস ক্লাব ও চাঁদপুর টিভি ফোরামের সকল সদস্যদের প্রতি সহযোগিতা ও সহমর্মিতার মাধ্যমে দায়িত্ব পালনে ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সদস্যগণ এক ও অভিন্ন ধারায় চলবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

প্রসঙ্গত, ২০০৬ সালে চাঁদপুরে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন প্রতিষ্ঠা লাভ করে । সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকেই সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তারা হলেন : আলম পলাশ, বাদল মজুমদার, এম এ লতিফ । সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করেন গোলাম মোস্তফা, কে এম মাসুদ ও চেীধুরী ইয়াছিন ইকরাম ।

-সূত্র: চাঁদপুর টাইমস

Facebook Comments

Check Also

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের বিগ্রেডিয়ার জেনারেল সাইদ সিদ্দিকীকে হৃদয়ের বই প্রদান

নিজস্ব প্রতিনিধি : আসুন সবাই বই পড়ি – বেশি করে বই উপহার দেই – এই প্রতিপাদ্যকে …

vv