ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার দু’টি গৃহহীন পরিবার পেলো ভূমিসহ নতুন ঘর

চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার দু’টি গৃহহীন পরিবার পেলো ভূমিসহ নতুন ঘর

নিজস্ব প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষে চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দু’টি গৃহহীন পরিবারকে ভূমিসহ নতুন ঘর প্রদান করা হয়েছে। বাংলাদেশ এডমিনিস্টি সার্ভিস এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে ৯ মে রোববার বিকেলে চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নে দুটি গৃহহীন পরিবারকে দৃষ্টিনন্দন নতুন ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়।

প্রধান অতিথি হিসেবে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে দু’টি পরিবারকে চাল, ডাল, আলু, তেল, লবন সহ এক সপ্তাহের খাদ্যপন্য দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামানের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ তার বক্তব্যে বলেন, কোন গৃহহীনদের ঘর দেয়া কতবড় সোয়াবের কাজ তা বলে বুঝানো যাবে না। আজকে আমরা মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দু’টি গৃহহীন পরিবারকে ভূমিসহ নতুন ঘর দিতে পেরে নিজের কাছে ভালো লাগছে। এই ঝড়বাদলের দিনে যাদের ঘর নেই, তারাই কেবল ঘর না থাকার বেদনা বুজতে পারে।

তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন যে দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। তারই অংশ হিসেবে সরকার গৃহহীনদের ঘর প্রদান করছে। মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারা দেশের ন্যায় চাঁদপুরেও আমরা শতাধিক গৃহহীন পরিবারকে ঘর দিয়েছি। পাশাপাশি বাংলাদেশ এডমিনিস্টি সার্ভিস এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে আমাদের নিজেদের বেতনের টাকা দিয়ে আজকে দু’টো পরিবারকে ভূমিসহ নতুন ঘর দেয়া হলো। এছাড়া সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এখানে আরো ৪টি ঘর করে দেয়া হবে। অচিরেই তাদের ভূমি নামজারী করে বুঝিয়ে দেয়া হবে।

নতুন ঘরপ্রাপ্তরা হলে বাগাদী ইউনিয়নের ভূমিহীন মো. কাদির এবং মো. হোসেনের পরিবার। প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ২লাখ ৭০ হাজার টাকা। প্রতিটি ঘরে এটাস বাথরুম, রান্নাঘর সহ রুটি বেডরুম রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হায়দার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ,সহ জেলা প্রশাসনের সকল নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ।

Facebook Comments

Check Also

চাঁদপুর কণ্ঠের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিনিধি : ‘বস্তুনিষ্ঠতাই আমাদের মূলনীতি, পাঠকপ্রিয়তাই আমাদের মূলধন’ এ শ্লোগানকে সামনে রেখে ২৭ বছর আগে …

Shares
vv