ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ১ লাখ ৪৫ হাজার পরিবার

চাঁদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ১ লাখ ৪৫ হাজার পরিবার

সজীব খান : চলমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গত বছরের মতো এ বছরও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ কর্ম সূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাঁদপুরে ১ লাখ ১ হাজার দরিদ্র পরিবার পাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার। এতে উপকার ভোগী প্রতি পরিবারকে ভিজিএফ আওতায় দেওয়া হবে ৪ শত ৫০ টাকা করে। এতে সরকারের ব্যয় হবে ৪ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা।

অপর দিকে পবিত্র রোমজান মাস উপলক্ষে কর্মহীন, অসহায়, দুস্থ ব্যাক্তিদের নগদ ত্রান সহাযতা ( ৫০০) টাকা করে জেলার প্রতি ইউনিয়নে ৫ শত পরিবারকে নগদ ৫শত টাকা করে ঈদ উপহার দেওয়া হবে। এতে সরকারের ব্যায় হবে ২ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা। মোট চাঁদপুর জেলা সরকারের এতে ৬ কোটি ৭৭ লাখ টাকা ব্যায় হবে।

জানা গেছে, প্রতিটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদের তত্ববধায়নে ট্যাগ অফিসারের উপস্থিততে সরাসরি দরিদ্র পরিবারের হাতে তুলে দেওয়া হবে প্রধানমন্ত্রী ঈদ উপহার। গত বছর গত ঈদে বিকাশ, রকেট, নগদ ও শিওরক্যাশের মাধ্যমে উপকারভোগীদের কাছে সরকার টাকা পাঠায়, এ বছর তা না করে সরাসরি উপকার ভোগী পরিবার হাতে ট্যাগ অফিসরের উপস্থিততে নগদ টাকা তুলে দেওয়া হবে। যাতে প্যাকেটের উপর লেখা থাকবে প্রধান মন্ত্রীর ঈদ উপহার।

চাঁদপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম জানায়, চলমান দ্বিতীয় দফার লকডাউনে অনেক দরিদ্র পরিবার নতুন করে সংকটে পড়ায় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হত দরিদ্র ও কর্মহীনদের তালিকা করে দেওয়া হবে। যা ঈদের আগের সবাই পাবে।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv