ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে পেঁয়াজের মূল্য নাগালের বাইরে, গুনতে হলো জরিমানা

চাঁদপুরে পেঁয়াজের মূল্য নাগালের বাইরে, গুনতে হলো জরিমানা

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে পেঁয়াজের মূল্য নাগালের মধ্যে রাখার প্রতিশ্রুতির পরও শেষ পর্যন্ত কথা রাখেননি ব্যবসায়ীরা। এজন্য তিন পাইকারী ব্যবসায়ীকে জরিমানার মাশুল দিতে হলো ভ্রাম্যমাণ আদালতের কাছে।

সোমবার বিকেলের পর চাঁদপুর শহরের পুরানবাজার ও পালবাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৫২-৫৫ টাকায়। অথচ একই দিন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি এক সভায় মিলিত হয়ে ব্যবসায়ীরা প্রতিশ্রুতি দেন তারা ৩৯-৪২ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি নিশ্চিত করবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানকে পেঁয়াজের পাইকারী ব্যবসায়ীরা ওই সভায় এমন প্রতিশ্রুতি দিয়েছিলেন।

একই দিন বিকেলে বিষয়টি তদারকি করতে জেলা প্রশাসনের দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট যথাক্রমে অলিদুজ্জামান ওয়ালিদ এবং আবিদা সিফাত শহরের পাইকারি বাজার পুরানবাজার ও পালবাজারে যান।

এসময় তারা লক্ষ্য করেন, নির্ধারিত মূল্যের চেয়ে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এমন পরিস্থিতিতে তিন জন পাইকারী ব্যবসায়ীকে হাতেনাতে ধরে আর্থিক জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের এই দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সঙ্গে তাদেরকে সতর্ক করে দেয়া হয়।

তবে রাতে চাঁদপুর শহরের কোর্টস্টেশন এলাকায় ভূইয়া বাজার নামে একটি ডিপার্টমেন্টাল স্টোর থেকে কেজি প্রতি ৫৫ টাকা দরে পেঁয়াজ ক্রয় করেছেন আলমগীর হোসেন আলম নামে একজন ক্রেতা।

এদিকে, চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, সরকারের বেঁধে দেয়া মূল্যের অতিরিক্ত দরে কেউ যদি পেঁয়াজ বিক্রি করে ক্রেতাদের হয়রানি করেন তাহলে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এতে কাউকে ছাড় দেয়া হবে না।

Facebook Comments

Check Also

চাঁদপুরে আটক ইউপি মেম্বারকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে নৌ পুলিশের উপর হামলার ঘটনায় …

Shares
vv