ব্রেকিং নিউজঃ
Home / অপরাধ / চাঁদপুরে পুলিশ হেফাজতে জেলেকে নির্যাতনের অভিযোগ : মিথ্যা স্বীকারোক্তি নেয়ার চেষ্টা

চাঁদপুরে পুলিশ হেফাজতে জেলেকে নির্যাতনের অভিযোগ : মিথ্যা স্বীকারোক্তি নেয়ার চেষ্টা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে অসহায় জেলেকে অজ্ঞাত মামলার আসামি দেখিয়ে আটক করে থানায় নিয়ে ব্যাপক নির্যাতন করার অভিযোগ উঠেছে মডেল থানার এস আই সিরাজুল ইসলামের বিরুদ্ধে।

চাঁদপুর মডেল থানায় হাত-পা বেঁধে মোটা লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে ১৬৪ ধারায় মিথ্যা জবানবন্দি দেওয়ার চেষ্টা চালায় পুলিশ। গত বুধবার রাতে মডেল থানার এসআই সিরাজুল ইসলাম হরিনা ফেরিঘাট এলাকা থেকে জেলে ফারুক গাজীকে আটক করে থানায় নিয়ে এই ঘটনা ঘটায়।

বৃহস্পতিবার বিকেলে নির্যাতনের শিকার হয়ে পুলিশের কথামতো চাঁদপুর আদালতে ১৬৪ ধারায় মিথ্যা জবানবন্দি দিতে গেলে আহত জেলে ফারুক গাজী চেয়ার থেকে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। এসময় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরে-আলম নির্যাতনের শিকার হওয়া ফারুক গাজী শরীরের জামা কাপড় খুলে নির্যাতনের দৃশ্য দেখেন।

এই ঘটনায় তাৎক্ষণিক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্যাতনের ঘটনাটি জানার জন্য মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের কাছে জানতে চান। পরে অভিযুক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সিরাজুল ইসলামকে আদালতে তলব করেন। ওই নির্যাতনের ঘটনা মডেল থানার পুলিশ প্রথমে অস্বীকার করলেও পরে নির্যাতনের দৃশ্য তাদেরকে দেখানোর পর আর কোনো জবাব দিতে পারেনি।

এরপর একে একে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আদালতে এসে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর সাথে আলাপ করেন ও নির্যাতনের শিকার হওয়া জেলে ফারুক গাজীকে দেখেন। পরে আহত জেলেকে চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে শুক্রবার রাতে নিয়ে আসে। সেখান থেকে তাকে জেলা কারাগার হাসপাতালে চিকিৎসা করার জন্য নিয়ে যায়।

এ ব্যাপারে নির্যাতনের শিকার হওয়া ফারুক গাজীর পরিবার জানায়, ২০১৮ সালের ১১ নং ইব্রাহিমপুর ইউনিয়নের পাশে গুচ্ছগ্রামে মেঘনা নদীতে আলুবাজার নৌ পুলিশের সাথে জেলেদের সংঘর্ষ ঘটে। সেই ঘটনায় পুলিশ ঘটনার দিন বহরিয়া এলাকায় কয়েকজন জেলেসহ নৌকা আটক করে।

আসামি আটক হওয়ার পরেও সেই মামলায় অজ্ঞাত আসামি দেখিয়ে এক বছর পর অসহায় জেলে ফারুক গাজীকে আটক করে নিয়ে থানায় ব্যাপক মারধর করে। তার শরীরের বিভিন্ন জায়গায় রক্তাক্ত জখম হয়। পুলিশ তাকে নির্যাতন করে মিথ্যা জবানবন্দী দেয়ার জন্য চেষ্টা করে। সে ঘটনায় মডেল থানার এসআই সিরাজুল ইসলামকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

এ বিষয়ে জেলে ফারুক গাজীর আইনজীবী আক্তার হোসেন জানায়, পুলিশের হাতে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পুলিশের এসআই সিরাজুল ইসলামের বিরুদ্ধে বাদী ফারুক গাজী আদালতে একটি অভিযোগ দায়ের করেন। রবিবার এই অভিযোগটি আমলে নিয়ে পুলিশের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন আদালত।

এদিকে অভিযুক্ত এস আই সিরাজুল ইসলাম জানান, আসামি আটকের পর নির্যাতন করা হয়নি। আঘাতের চিহ্নটি হয়তোবা পুরনো। তবে এই বিষয়টি চাঁদপুর সদর সার্কেল বিস্তারিত বলতে পারবেন।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে হার্ডওয়ার দোকান ভষ্মিভূত

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : শাহরাস্তিতে লতিফ হার্ডওয়ার নামে এক দোকান আগুনে ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় …

vv