ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / চাঁদপুরে দূর্গোৎসবে ব্যতিক্রম ছিলো শারদাঞ্জলী ফোরামের মাতৃপূজো
বাবুরহাটের স্বর্গীয় রমেশ চন্দ্র দে মহাশয়ের বাড়ীতে অনুষ্ঠিত মাতৃপূজো

চাঁদপুরে দূর্গোৎসবে ব্যতিক্রম ছিলো শারদাঞ্জলী ফোরামের মাতৃপূজো

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলায় উদযাপিত ২’শ ৩টি দূর্গা পূজা মন্ডপে এবার ব্যতিক্রমী আয়োজনে ব্যাপক আলোরণ জাগিয়েছে শারদাঞ্জলি ফোরামের প্রতীকি মাতৃপূজো।
৮ সেপ্টেম্বর মঙ্গলবার এই ব্যাতিক্রমী মাতৃপূজো করা হয় চাঁদপুর পৌরসভার ১৪ নং ওয়ার্ডস্থ স্বর্গীয় রমেশ চন্দ্র দে মহাশয়ের বাড়ীর পূজা মন্ডপ প্রাঙ্গণে।এ আয়োজনের ব্যপারে জেলা শারদাঞ্জলি ফোরামের উপদেষ্টা গোপাল সাহা,সভাপতি রিপন সাহা,সহ-সভাপতি চন্দন দে,সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস,প্রচার সম্পাদক সুজিত দেবনাথের সাথে পৃথকভাবে আলাপ করে জানা যায়,মায়ের চেয়ে শ্রেষ্ট মমতাময়ী এই জগৎে সন্তানের জন্য আর অন্য কেউ নেই।তাই মাতৃভক্তির বিকল্প সন্তানের জন্য কিছু হতে পারেনা। সেই মায়ের প্রতি শ্রদ্ধা,ভক্তি ও দায়িত্ববোধ জাগাতেই এই প্রতিকী মাতৃপূজোর বিশেষ আয়োজন করা হয়েছে।
আর এ সময় পূজোতে অংশ নিয়ে অনেক মায়ের সন্তানেরা তাদের মায়ের দু’চরণ জল দিয়ে পরিষ্কার করে এবং পূজারীর মন্ত্র পাঠের সাথে মাকে ভক্তি জানায়।
এ আয়োজন দেখে বাবুরহাটের স্বর্গীয় রমেশ চন্দ্র দে মহাশয় পূজা উদযাপন পরিষদের সভাপতি জওহর লাল এবং সাধারণ সম্পাদক যুবরাজ চন্দ্র দাস নিজেদের অনুভূতি প্রকাশ করে জানান,চাঁদপুরে ২’শ ৩ টি পূজা মন্ডপে দূর্গা পূজা উদযাপন হচ্ছে।যার মধ্যে শুধুমাত্র এই পূজো মন্ডপটিতেই এই ব্যতিক্রম পূজোটি ভক্তদের নজর কেড়েছে। এই পূজো দেখে যদি প্রত্যেক সন্তান তার বাবা মায়ের প্রতি শ্রদ্ধাশীল হয়।তবেই আমাদের এই আয়োজন স্বার্থক ও সফল হবে বলে আশা করছি। আশা করবো আগামীতেও চাঁদপুর শারদাঞ্জলি ফোরামের উদ্যোগে এই মাতৃপূজোর আয়োজন অব্যাহত থাকবে।
এদিকে বিজয়া দশমীর এদিনে জেলার একমাত্র এই স্বর্গীয় রমেশ চন্দ্র দে মহাশয়ের বাড়ীর পূজা মন্ডপে মাতৃপূজো হচ্ছে বিধায় তা দেখতে শত শত সনাতনধর্মালম্বি ভক্তসমাগমের উপস্থিতি লক্ষ্য করা গেছে।
Facebook Comments

Check Also

বাবুরহাটে যুবলীগের উদ্যোগে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির জন্মদিন উদযাপন 

স্টাফ রিপোটার : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, মহীয়সী নারী নেতৃত্বের অগ্রদূত চাঁদপুর- …

vv